আজ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মে, ২০২৪ ইং

সিবিডিএস’র ৬ষ্ঠ বর্ষপূর্তি ও ৬৪ জেলা স্বেচ্ছাসেবী মিলন মেলা সম্পন্ন

সাজন বড়ুয়া সাজু,কক্সবাজার প্রতিনিধি :

দক্ষিণ চট্রলার সর্ববৃহৎ ও সরকারী নিবন্ধিত স্বেচ্ছাসেবী সংগঠন কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটি (সিবিডিএস) এর ৬ষ্ঠ বর্ষপূর্তি ও ৬৪ জেলার স্বেচ্ছাসেবী মিলন মেলা অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

শনিবার কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্রে দেশের আনাচে কানাচে হতে আসা প্রায় এক হাজার স্বেচ্ছাসেবী নিয়ে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
আজ ৩ই সেপ্টেম্বর শনিবার সকাল ৯টায় জাতীয় সংগীত ও কুরআন তেলাওয়াত পাঠের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শুরু হয়।

উক্ত সংগঠনের সংগঠক আশরাফুল হাসান রিশাদের সঞ্চালনায় কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটি এর এডমিন জাহাঙ্গীর আলম জ্যাক এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং কক্সবাজার পৌর মেয়র মুজিবুর রহমান মুজিব।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র মুজিবুর রহমান বলেন দেশের বিভিন্ন প্রান্তে স্বেচ্ছায় যেসব মানুষরা কাজ করে যাচ্ছে তাদের প্রতি সৃষ্টিকর্তা সবসময় খুশি হয়ে থাকে এবং তারা সর্বদা সর্বোচ্চ সম্মান পাওয়ার যোগ্যব্যাক্তি।

এছাড়া কক্সবাজারে স্বেচ্ছাসেবীদের জন্য একটি জায়গা বরাদ্দ দেয়ার কথা জানান এবং এক লক্ষ টাকা অনুদান দেয়ার ঘোষণা দেন তিনি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার সদর হাসপাতালের আর.এম.ও ড.আশিকুর রহমান,কক্সবাজার জেলা ছাত্রলীগের সভাপতি এস.এম সাদ্দাম হোসেন,

কক্সবাজার পৌরসভার মহিলা কাউন্সিলর জাহেদা আক্তার, কক্সবাজার জেলা ছাত্রদলের সিঃ যুগ্ন-সাধারণ সম্পাদক মিজানুর রহমান,গিয়াস উদ্দিন কোম্পানি,কক্সবাজার সরকারী কলেজ ছাত্রলীগের সাবেক সভাপতি জাকের হোসেন,ছাত্রলীগ নেতা এস.ডি রায়হানসহ অনেকে।

তারা বলেন আগে গর্ভকালীন প্রসূতির সময় রক্ত না পেয়ে আগে অনেক মায়ের মৃত্যু হত। সেখানে এখন সেচ্ছাসেবীরা এখন ব্লাড ম্যানেজ করে ভূমিকা বড় পালন করছে।তাই তরুণ সেচ্ছাসেবীরাই সাধারণ মানুষের শক্তি,আগামীর বাংলাদেশের ভবিষ্যৎ।

আলোচনা সভা শেষে কৃতিত্বের জন্য বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিক এবং স্বেচ্ছাসেবীদের সম্মাননা প্রদান করা হয়।পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা শেষ হয়।

সেচ্ছাসেবীরা মনে করেন ৬৪ জেলার সেচ্ছাসেবীর মিলন মেলা মানে একটা প্লাটফর্মে গিয়ে মানবতার কাজকে প্রসার করা এবং ভাতৃত্বের বন্ধন আরও সুদৃঢ় করা।

কক্সবাজার ব্লাড ডোনার’স সোসাইটির এমন বর্ণাঢ্য আয়োজন দেশে সেচ্ছাসেবীদের মানবতারকাজে অন্যদের উৎসাহিত করবে বলে মনে করেন সচেতন মহল।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ