আজ ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ, ২৫শে নভেম্বর, ২০২০ ইং

দুর্নীতির দায়ে কারাভোগীর মুক্তিতে সরকারের সহযোগীতা চাওয়া আহাম্মকি

নিজস্ব প্রতিবেদক

খালেদা জিয়া দুর্নীতির দায়ে কারাদন্ড ভোগ করছে আর দুর্নীতির দায়ে কারাভোগী কোন ব্যক্তিকে সরকার মুক্তি করতে সহযোগীতা করবে এটা ভাবা আহম্মকী ও আইন পরিপন্থী বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী এ্যাডভোকেট শ ম রেজাউল করিম।

শুক্রবার (১৩ ডিসেম্বর) দুপুরে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধের পরিস্কার ও পরিচ্ছন্নতা কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাকালে তিনি একথা বলেন।

এসময় মন্ত্রী বলেন, আওয়ামী লীগ অনেক পুরোনো দল, অনেক চড়াই উতরাই পার হয়ে পাকিস্তানী সেনাদের মোকাবেলা করে আজকে এপর্যন্ত এসেছে। তাই আওয়ামী লীগকে আন্দোলনের ভয় দেখিয়ে লাভ নেই। তাদের হুমকি রাজনৈতিক বক্তব্য ছাড়া আর কিছু নয়।

বর্তমান সরকার আইনের শাসনে বিশ্বাসী উল্লেখ করে তিনি আরও বলেন কোন ভাবে কোন দুর্নীতিবাজ ব্যক্তিকে মুক্ত করতে সাহার্য্য করবে না সরকার, তাছাড়া বিষয়টি সর্বোচ্চ আদালতের বিবেচনা সুর্পীম কোর্টের আপিল বিভাগে প্রধান বিচারপতির নেতৃত্বে সকল বিচারপতির সম্মতিক্রমে তার জামিনের আবেদন খারিজ করে দিয়েছে। খাদেলা জিয়ার মামলার প্রতিপক্ষ স্বাধীন দুর্নীতি দমন কমিশন, এই ক্ষেত্রে সরকারকে অভিযুক্ত করা একে বারে অযৌক্তিক। আর দুর্নীতির দায়ে খালেদা জিয়া ও একুশে আগষ্ট গ্রেনেড হামলার দায়ে তার পুত্র তারেক জিয়ার সাজা হয়েছে।

এসময় স্মৃতিসৌধের সৌন্দর্য বাড়াতে সকল অবকাঠামো কাজ দ্রুত সম্পন্ন করা হবে বলেও জানান তিনি।

পরিদর্শনে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত অধিদপ্তরের প্রধান প্রকৌশলী শাহাদাত হোসেন, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোসলে উদ্দিন আহম্মদ,তত্ত্বাবধায়ক প্রকৌশলী শঙ্কর কুমার মালো, উপ বিভাগীয় প্রকৌশলী আবু হায়াত মোহাম্মদ শাকিউল আজম, উপ সহকারী প্রকৌশলী মিজানুর রহমানসহ আরো অনেকে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ