আজ ৭ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জানুয়ারি, ২০২২ ইং

সাভারে জেল হত্যা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক :

নানান আয়োজনে সাভারে জেল হত্যা দিবস পালিত হয়েছে। বুধবার (৩ নভেম্বর) দুপুরে সাভার উপজেলা পরিষদে স্থাপিত জাতীয় চার নেতার অস্থায়ী শহীদ বেদীতে পুস্পার্ঘ্য অর্পণ এবং আলোচনা সভার ভিতর দিয়ে দিবসটির আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

জাতীয় চার নেতার অস্থায়ী এই শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব।

এসময় গণমাধ্যমকে সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব জানান, আজ (৩ নভেম্বর) জেল হত্যা দিবস, বাঙালি জাতির জীবনে কলঙ্কময় দিনগুলোর একটি। ১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দী অবস্থায় মুক্তিযুদ্ধ পরিচালনাকারী বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়। কারাগারের মতো কঠোর নিরাপত্তাবেষ্টিত জায়গায় এ ধরনের নারকীয় হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন। ১৯৭৫ সালের ১৫ই আগস্ট কালো রাত্রিতে বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যার ধারাবাহিকতায় আড়াই মাসের মধ্যে এই জাতীয় চার নেতাকে বেয়নেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করা হয়। বিন্রম্র শ্রদ্ধা জানাই জাতির এই সূর্য সন্তানদের প্রতি।

এসময় তার সাথে উপস্থিত ছিলেন- ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী, সাভার ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাজী মোঃ লিয়াকত হোসেন, কার্যনির্বাহী সদস্য রাজু আহমেদ প্রমুখ সহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ