আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং

১মণ ওজনের এক বিশালাকৃতির অজগর সাপ উদ্ধার

মোরেলগঞ্জ (বাগেরহাট)প্রতিনিধিঃ
মোঃ এখলাস শেখ :
বাগেরহাটের শরণখোলা সুন্দরবন সংলগ্ন লোকালয় থেকে প্রায় ১মন ওজনের একটি বিশালাকৃতির অজগর সাপ উদ্ধার করে বনে অবমুক্ত করা হয়েছে।
বৃহস্পতিবার  (২১ অক্টোবর) মধ্যরাতে বন সংলগ্ন খুড়িয়াখালী গ্রামের জামাল গাজীর বাড়ি  থেকে ওয়াইল্ড টিমের সদস্যরা অজগরটি উদ্ধার করে। শুক্রবার (২২ আক্টোবর) সকালে বন-বিভাগের সহায়তায় বিশালাকৃতির এ অজগরটি বনে অবমুক্ত করা হয়।
সুন্দরবনের শরণখোলা ষ্টেশন কর্মকর্তা মো. আব্দুল মান্নান জানান, বৃহস্পতিবার মধ্যরাতে ভোলানদী পাড় হয়ে অজগর সাপটি জামাল ফরাজির ঘরের পাশে অবস্থান নেয়।  শব্দ পেয়ে ঘরের লোকজন বাইরে বের হয়ে অজগরটি দেখে আতঙ্কিত হয়ে পড়ে। তারা স্থানীয় বন সুরক্ষা কমিটি ওয়াইল্ড টিম ও টাইগারটিমের সদস্যদের খবর দেয়।
খবর পেয়ে তারা বন-বিভাগের সহায়তায় অজগরটি উদ্ধার করে রেঞ্জ অফিস সংলগ্ন বনে অবমুক্ত করেন। প্রায় ২০ ফুট লম্বা অজগরটির ওজন এক মনের বেশি।
বন-বিভাগ, জেলে ও এলাকাবাসির ধারনা ভোলা নদী মরে সুন্দরবন ও লোকালয় এক হয়ে যাওয়ায় খাবারের সন্ধানে অজগরগুলো প্রায়ই গ্রামে চলে আসছে। এনিয়ে গত এক বছরে শতাধিক অজগর লোকালয় থেকে উদ্ধার করে বনে অবমুক্ত করা হয়েছে বলে তারা জানান।
খুড়িয়াখালী গ্রামের ছোবাহান শেখ,জয়নাল মুন্সী, সাগর হোসেন, আলম হোসেন, জাফর খান, ইদ্রিস আলী জানান, গত ২০ বছরেও এত বড় অজগর সাপ তারা দেখেনি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ