আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ ইং

সাভারে ট্টলার ডুবিতে শিশুসহ নিখোঁজ ৪, উদ্ধার ৩

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার সাভারের আমিন বাজারের তুরাগ নদে বালুভর্তি বাল্কহেডের ধাক্কায় ইঞ্জিঞ্চালিত নৌকাডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১ নারীরসহ ২ শিশুর মৃতদেহ উদ্ধার করা হয়েছে। শিশুসহ ৪ জন এখনো নিখোঁজ রয়েছেন। উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিস ও ডুবুরি দল।

শনিবার(৯ অক্টোবর) ভোর সাড়ে ৫ টার দিকে সাভারে আমিনবাজার তুরাগ নদে ইঞ্জিনচালিত নৌকা কেবলার চর থেকে গাবতলীর দ্বীপনগর পাড়ে যাওয়া সময় নদীর মাঝপথে উভয় দিক থেকে দুই বালুভর্তি কার্গো যাত্রীবাহী ট্রলার ওপর উঠে যায়। এসময় ট্রলার থেকে কেউ কেউ সাঁতরে তীরে পৌছালেও ৫ শিশু ও দুই নারী নিখোঁজ হন।

বড়দেশী এলাকার নারী চমক জান হারিয়েছেন দুই মেয়ে ও ৩ নাতিকে। তিনি বলেন, তার মেয়েরা হলেন সোয়ালা(২০, রুপায়ন(২৪)। ৩ নাতি হল জেসমিন(২), আরমান(৫) ও ইমরান(৪)। চমক জানের মেয়েরা নদীর পাশে কয়লা লোড আনলোডের শ্রমিক হিসেবে কাজ করত।

বড়দেশী এলাকার শ্রমিক রুপায়ানা ও হোসাইন দম্পতি  বলেন, তারা ছিলেন নৌকায়। তাদের নিখোঁজ দুই মেয়ে হল ফারহা মনি(৫), আলমিনা(৮)। দেড় বছরের টুম্পাকে সাথে নিয়ে সাঁতরে উঠতে পেরেছিলেন রুপায়ন।

ফায়ার সার্ভিস জানান, যাত্রীবাহি ট্রলারটিতে শিশুসহ মোট ১৮ জন যাত্রী ছিলেন। তারা সবাই দিনমজুর শ্রমিক। ট্রলার ডুবে গেলে ১১ জন সাতঁরে তীরে উঠতে পারলেও নিখোঁজ হয় ৭ জন। খবর পেয়ে সাভার ও হেডকোয়ার্টার ফায়ার সার্ভিসসহ একাধিক ডুবুরি দল উদ্ধার অভিযান পরিচালনা করছে। পাশাপাশি সাভার থানা ও নৌ পুলিশ ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন।

ফায়ার সার্ভিসের ওয়ারহাউজ ইন্সপেক্টর মাহফুজুর রহমান বলেন, নিখোঁজ ২ শিশু ও ১ নারীর লাশ উদ্ধার করা হয়েছে। তাদের বিস্তারিত পরিচয় এখনো মেলেনি। বাকিদের উদ্ধার করতে অভিযান চলছে।

জানা যায় নিখোঁজরা মূলত সিলেটের বাসিন্দা। কয়লার কাজ চলাকালীন সময়ে তারা সিলেট থেকে এই এলাকায় এসে কাজ করত। সকলেই আমিনবাজার ইউনিয়নের বড়দেশী গ্রামে ভাড়া থাকত।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ