আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ ইং

বাড়ি বাড়ি গিয়ে জন্মসনদ  পৌছে দেবে ধামসোনা ইউনিয়ন

নিজস্ব প্রতিবেদক :

শিশু জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধনের আবেদন করলে নবজাতকের বাড়ি পৌছে যাবে সনদ এবং সঙ্গে থাকবে ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে উপহার। জন্ম নিবন্ধনে আগ্রহী করে তুলতে ঢাকার সাভার উপজেলাধীন স্বনির্ভর ধামসোনা ইউনিয়নে এমন ব্যতিক্রমী উদ্যোগের কথা জানালেন ইউপি চেয়ারম্যান মোঃ সাইফুল ইসলাম।

বুধবার(৬ অক্টোবর) দুপুরে ধামসোনা ইউনিয়ন পরিষদে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস ২০২১ উপলক্ষ্যে আয়োজিত এক সভায় এ ঘোষণা দেন তিনি।

এ দিবস উদযাপন উপলক্ষ্যে ৪৫ দিনের মধ্যে যারা জন্মনিবন্ধন করেছেন এমন ১৪ শিশু ও শিশুর মায়েদের হাতে জন্মসনদ ও উপহার তুলে দেয়া হয়।

এসময় আলোচনা সভার সভাপতি ধামসোনা ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, এরপর থেকে যারা জন্ম নিবন্ধন ৪৫ দিনের মধ্যে করবেন তাদের ইউনিয়ন পরিষদেও আসতে হবেনা। নিবন্ধনের আবেদন করার পর স্থানীয় ইউপি সদস্যদের মাধ্যমে নবজাতকের পরিবারের কাছে উপহার ও জন্ম নিবন্ধন সনদ পৌছে দেয়া হবে।

ফুলের তোড়া ও উপহার পেয়ে উচ্ছাস প্রকাশ করে উপস্থিত অভিভাবকগণ। উপহার হিসেবে শিশুদের বালিশ ও আনুষঙ্গিক শয়ন সামগ্রী বিতরণ করা হয়। এমন পদক্ষেপকে সাদর আমন্ত্রণ জানিয়েছেন উপস্থিত গণমান্য ব্যক্তিবর্গ।

আলোচনা সভা শেষে দূর্ঘটনার শিকার দুস্থ এবং দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত অসহায় ৩ জনের মাঝে ১০ হাজার টাকা করে চেক প্রদান করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন ধামসোনা ইউনিয়নের ইউপি সচিব বিভিন্ন ওয়ার্ডের সদস্যগণ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ