আজ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২৪ ইং

শারদীয় দুর্গাপূজা-২০২১ উপলক্ষ্যে সাভারে প্রস্তুতিমূলক সভা

নিজস্ব প্রতিবেদক :

শারদীয় দুর্গাপূজা-২০২১ উদযাপন এবং আইনশৃঙ্খলাসহ সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রাখার লক্ষ্যে ঢাকার সাভারে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (৬ অক্টোবর) দুপুরে সাভার উপজেলা পরিষদের মিলনায়তনে এই সভা অনুষ্ঠিত হয়।

সাভার উপজেলা প্রশাসন ও দূর্যোগ ব্যবস্থাপনা শাখার আয়োজনে এই প্রস্তুতিমূলক সভায় উপস্থিত ছিলেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এমপি, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব, সাভার উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাজহারুল ইসলাম।

সভায় আসন্ন শারদীয় দূর্গাপূজা উদযাপনের সময় প্রতিটি এলাকার মন্ডপে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার সিদ্ধান্ত গৃহীত হয়। পাশাপাশি বর্তমান করোনা পরিস্থিতিতে সনাতন ধর্মাবলম্বীদের এই বৃহৎ উৎসব পালনে সামাজিক দূরত্ব বজায় রেখে এবং অন্যান্য সরকারি স্বাস্থ্য বিধি মেনে উদযাপন করতে সংশ্লিষ্ট পূজা কমিটির সদস্যদের জানানো হয়। কোনো ধরণের সংঘর্ষ কিংবা অপ্রীতিকর ঘটনা ছাড়াই যাতে পূজা মন্ডপগুলোতে পূজা উদযাপিত হয় সে লক্ষ্যে আইনশৃঙ্খলা বাহিনীকে যথাযথ প্রস্তুতি গ্রহনের নির্দেশনা দেয়া হয়।

পূজা উপলক্ষ্যে এবার সাভারের মন্দিরগুলোতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হবে বলে জানান ত্রাণ প্রতিমন্ত্রী। এসময় তিনি বলেন, বর্তমান সরকারের সময় সকল ধর্মের মানুষেরা নিরাপদে তাদের ধর্ম পালন করতে পারে।

এই প্রস্তুতিমূলক সভায় আরও উপস্থিত ছিলেন- উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জিল্লুর রহমান, সাংবাদিক বরুন ভৌমিক নয়ন সহ সাভারের বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ ও আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধিগণ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ