আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

ঈদ উপলক্ষে ৮শত শিক্ষার্থীর মাঝে কাতার চ্যারিটির মাংস বিতরণ

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার ধামরাইয়ে ঈদ-উল- আযহা উপলক্ষে আন্তর্জাতিক সাহায্য সংস্থা কাতার চ্যারিটি- বাংলাদেশ এর অর্থায়নে উপজেলার ”মারকাজ মুহাম্মদ বিন আজ্জাজ আল কুবাইসী এতিমখানার ৮শত শিক্ষার্থীর মাঝে গরুর মাংস বিতরণ করা হয়েছে।

ঈদের দ্বিতীয় দিন (২২ জুলাই) দুপুরের দিকে ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকির তত্ত্বাবধানে উপজেলার বরাটিয়া মারকাজ মুহাম্মদ বিন আজ্জাজ আল কুবাইসী এতিমখানার ৮শত ছাত্রের মাঝে এ গরুর মাংস বিতরণ করা হয়।

এসময় মহামারী করোনার এসময়ে সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্য বিধিনিষেধ মেনে ৮শত শিক্ষার্থীর মাঝে প্রত্যেককে ১ কেজি ৮শ গ্রাম করে গরুর মাংস বিতরণ করা হয়েছে।

প্রতিষ্ঠানটির সভাপতি জনাব মুফতি মঞ্জুরুল হক সব ছাত্রদের ঈদের শুভেচ্ছা জানান। এবং ছাত্রদের মাঝে ঈদ উপলক্ষে গরুর মাংস বিতরণের জন্য কাতার চ্যারিটিকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, উক্ত প্রতিষ্ঠানে পিতৃহীন এতিম ছাত্র-ছাত্রীদের সম্পূর্ণ বিনামূল্যে লেখাপড়া ও সার্বিক সহযোগিতা প্রদান করা হয়। অতএব আপনাদের পরিচিত এতিম ছাত্র-ছাত্রীদের উক্ত প্রতিষ্ঠানে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

মারকায আজ্জাজ আল কুবাইসি (বরাটিয়া শিশুপল্লী) মাদ্রাসার পরিচালক মাহমুদুল হাসান বলেন, আমাদের এই প্রতিষ্ঠানটি আন্তর্জাতিক সাহায্য সংস্থা কাতার চ্যারিটি দ্বারা পরিচালিত। এতিম দুঃস্থ পরিবারের যে সমস্ত অসহায় ছাত্র আছেন তাদের জন্যই এই প্রতিষ্ঠানটি পরিচালিত হচ্ছে। এখানে সকল শিক্ষার্থীদের বই, পোশাক, থাকা-খাওয়া, আসবাবপত্রসহ সকল ধরনের সুবিধা আমরা দিচ্ছি। ঈদুল আযহা উপলক্ষে আজ সকল শিক্ষার্থীদের মাঝে গরুর মাংস বিতরণ করা হলো। যেন তারা পরিবার নিয়ে ঈদের আনন্দ উপভোগ করতে পারে।

ধামরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মদ হাই জকি বলেন, আমি সদ্য যোগদান করেছি ধামরাই উপজেলায়। আজ ঈদের দ্বিতীয় দিনে উপজেলার বরাটিয়া মারকাজ মুহাম্মদ বিন আজ্জাজ আল কুবাইসী এতিমখানার ছাত্রদের মাঝে কাতার চ্যারিটির পক্ষ থেকে ঈদ উপলক্ষে গরুর মাংস বিতরণ করা হলো। সেখানে উপস্থিত থেকে তা শিক্ষার্থীদের মাঝে তুলে দেই৷

এসময় আরো উপস্থিত ছিলেন, উক্ত প্রতিষ্ঠানের হোস্টেল সুপার মাসরুরুল হক, সহকারী হোস্টেল সুপার মাবরুরুল হকসহ অন্যাঅন্য শিক্ষক মণ্ডলী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ