আজ ৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জুলাই, ২০২১ ইং

আশ্রয়ণ প্রকল্পে তড়িগড়ি করায় ধসের ঘটনা – প্রধান প্রকল্প পরিচালক

মুন্সীগঞ্জ প্রতিনিধি :

ভূমি ও গৃহহীন জন্য ” মুজিব বর্ষের ” উপহার প্রধানমন্ত্রীর স্বপ্নে আশ্রয়ণ প্রকল্পের কাজ তড়িগড়ি করায় বিভিন্ন জায়গাতে তৈরিকৃত ঘরে ধসে পড়ার ঘটনা ঘটছে বলে জানিয়েছেন প্রধান প্রকল্প পরিচালক মাহাবুব হোসেন। শুক্রবার ৯ জুলাই দুপুরে মুন্সীগঞ্জের চরাঞ্চলের আধারা ইউনিয়নের কালিরচর গ্রামে আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে এসে এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, বালু ভরাটের পরে স্থায়ী কিছুদিন রেখে দেয়ার পরে ঘর নির্মাণের কাজ শুরু করলে এমনটা হতো না। নবীন ইউএনও, এসিল্যান্ডের না বুঝার ফলে এই সমস্যার সৃষ্টি হয়েছে। তবে ঘর নির্মাণের মেটেরিয়ালর্স সঠিক ভাবে না দেয়া হয়, তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে। তিনি আরও বলেন, যেহেতু এখন পর্যন্ত কাজ শেষ হয়নি এবং আমাদের বুঝিয়ে দেয়া হয়নি। আশা করবো যেসব সমস্যার কথা উঠে আসছে সেগুলো মিটিয়ে ঘর হস্তান্তর করবে।ইউএনওদের কাজের ত্রুটি-বিচ্যুতি করে থাকলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে। এখানে ২ শতাধিক ঘর নির্মাণ হচ্ছে।

পরিদর্শনে উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল, অনিমের অভিযোগে তদন্ত কমিটির প্রধান ও অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) দীপক কুমার রায়,সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা হামিদুর রহমান ছাড়াও পরিদর্শনে আসা প্রকল্পের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ