আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ ইং

রোজিনার নিঃশর্ত মুক্তির দাবিতে ধামরাইয়ে সাংবাদিকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক :

প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে নির্যাতন, হয়রানি ও ষড়যন্ত্রমূলক মামলায় ফাঁসানোর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন ধামরাইয়ে কর্মরত সাংবাদিকরা।

বুধবার (১৯ মে) সকাল ১০টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ধামরাই প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় ধামরাইয়ের কর্মরত সাংবাদিকরা সংহতি প্রকাশ করে মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধনে উপস্থিত সাংবাদিক নেতারা অবিলম্বে রোজিনা ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি জানান।

মানববন্ধনে ধামরাই প্রেসক্লাবের সভাপতি আবু হাসান বলেন, সাংবাদিক রোজিনা আপা একজন সিনিয়র অনুসন্ধানী সাংবাদিক। তার অনুসন্ধানী সংবাদে দেশের অনেকন বড় দূর্নীতি প্রকাশ পেয়েছে। আপাকে যারা হয়রানি করেছে অবিলম্বে তাদের শাস্তির আওতায় আনতে হবে। সাংবাদিকদের প্রতি এমন হিংসাত্মক মনোভাব পরিত্যাগ করে দেশের কাজে মনোনিবেশ করার আহবান জানান তিনি।

উপস্থিত সাংবাদিকরা আরো বলেন, সারাদেশে সাংবাদিকগণ নিগৃহতার শিকার হচ্ছেন। এর বিরুদ্ধে আমরা সোচ্চার অবস্থানে রয়েছি। সাংবাদিক রোজিনার বিরুদ্ধে মিথ্যা মামলা তুলে নিয়ে দ্রুত মুক্তি দিতে হবে। একজন সিনিয়র সাংবাদিকের সাথে এরুপ আচরণ কোনভাবেই কাম্য নয়।

দ্রুত মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুশিয়ারিও দেন উপস্থিত সাংবাদিকরা।উল্লেখ্য, স্বাস্থ্য মন্ত্রণালয়ে অবরুদ্ধ করার প্রায় পাঁচ ঘণ্টা পর শাহবাগ থানায় এনে রাষ্ট্রীয় গোপন নথি চুরির অভিযোগ তুলে সোমবার রাতে রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা করে স্বাস্থ্য মন্ত্রণালয়।

মামলায় বাদী করা হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানীকে। দণ্ডবিধির ৩৭৯ ও ৪১১ ধারায় এবং অফিশিয়াল সিক্রেসি অ্যাক্টের ৩ ও ৫ ধারায় মামলাটি করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ