আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ ইং

বাড়িওয়ালার গাফলতিতে নির্মাণ শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিনিধি:

সাভারে বৈদ্যুতিক খুঁটি থেকে তার সড়িয়ে ভবনের নির্মাণ কাজ করার সময় রিয়াদ হোসেন (২৫) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে । এঘটনায় বাড়িওয়ালা ও স্থানীয় প্রভাবশালী মানিকের গাফলতির কারণকে দায়ী করছে স্থানীয় এলাকাবাসী ।

শনিবার দুপুরে সাভারের তেঁতুলঝরা ইউনিয়নের ভরারী দক্ষিণপাড়া মহল্লায় আব্দুর রহিমের মালিকাধীন নির্মাণীধীন ভবনে এ ঘটনা ঘটে ।

নিহত রিয়াদ হোসেন তেঁতুলঝরা ইউনিয়নের ভরারী দক্ষিণপাড়া মহল্লায় মোনাজাতের ছেলে ।

স্থানীয়রা জানায়, শনিবার দুপুরে আব্দুর রহিমের নির্মাণাধীন বাড়িতে রড় মিস্ত্রির কাজ করছিলেন রিয়াদ । হঠাৎ কাজের এক ফাঁকে ভবনের উপর দিয়ে যাওয়া বৈদ্যুতিক খুঁটির তারে রড় স্পর্শ করলে রিয়াদকে শর্ট করে । এতে রিয়াদের ঘটনাস্থলেই মৃত্যু হয় ।

তবে স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, বাড়ির মালিক পল্লীবিদ্যুৎ অফিসকে না জানিয়ে নিজেই বৈদ্যুতিক খুঁটি থেকে তার সড়িয়ে নির্মাণ কাজ শুরু করে । তার গাফলতির কারণেই ওই শ্রমিকের মৃত্যু হয়েছে বলেও দুঃখ প্রকাশ করেন ।

এবিষয়ে ঢাকা পল্লীবিদ্যুৎ সমিতি-৩ এর সিনিয়ার জেনারেল ম্যানেজার প্রেকৌঃ মোঃ হারুণ জানান, পল্লীবিদ্যুৎ অফিসকে কেউ বাড়ি নির্মাণের ব্যাপারে অবহিত করেনি । তবে ঘটনাটি খোঁজ খবর নিয়ে ব্যবস্থার কথা জানান ওই কর্মকর্তা ।

এদিকে পুলিশ লাশ ময়নাতদন্ত করতে চাইলেও প্রভাবশালী ঠিকাদার সাইফুল,তেঁতুলঝড়া ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মামুন, স্থানীয় শরীফুল ও মানিক লাশ নিতে বাঁধা দেয়।

তবে এবিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত ) সাইফুল ইসলাম জানান, পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে । নিহতের পরিবারের পক্ষ থেকে কোনও অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই লাশ দিতে হয়েছে ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ