আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২৪ ইং

জাতীয় পুষ্টি সপ্তাহ গর্ভবতী মায়েদের খাদ্য সামগ্রী বিতরণ

রনজিত কুমার পাল (বাবু)নিজস্ব প্রতিবেদক :

ঢাকার ধামরাইয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ -২০২১ উপলক্ষে আলোচনা সভা ও গর্ভবতী মায়েদের মাঝে খাদ্য উপকরণ বিতরণ করা হয়েছে।
বৃহস্পতিবার (২৯ এপ্রিল) বেলা ১১ ঘটিকার দিকে ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে স্বাস্থ্য কমপ্লেক্সের অডিটোরিয়ামে জাতীয় পুষ্টি সপ্তাহ -২০২১ এর আলোচনা সভা ও পুষ্টিকর খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূর রিফফাত আরা এর সভাপতিত্বে ও উপজেলা আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আহমেদুল হক তিতাসের সঞ্চালনায় এ’অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি জননেতা আলহাজ্ব গোলাম কবির মোল্লা।
এ’সময় আরো উপস্থিত ছিলেন সানোড়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ খালেদ মাসুদ লাল্টু, ধামরাই পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ মনির হোসেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা -কর্মচারীবৃন্দ ও সুধীজন।
এ” আলোচনা সভায় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নূর রিফফাত আরা বলেন গর্ভবতী মায়েদের বাসায় অনভিজ্ঞ লোক বা ধাই দিয়ে প্রসব না করিয়ে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে প্রসব করাবেন।আমরা এখানে গর্ভবতী মায়েদের প্রথম স্বাভাবিক (নরমাল) ডেলিভারি করানোর চেষ্টা করি না হলে আমাদের এখানে গর্ভবতী মায়েদের সিজারের ব্যবস্হা আছে।বিগত আড়াই বছর যাবত আমাদের এ’উপজেলা কমপ্লেক্সে গর্ভবতী মায়েদের সিজারের কার্যক্রম বন্ধ ছিল। বর্তমানে এখন ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গর্ভবতী মায়েদের সিজারের কার্যক্রম আবার চালু হয়েছে।
উল্লেখ্য- যাদের স্বাভাবিক প্রসব না হয় তাদেরকে আমরা অভিজ্ঞ ডাক্তার দ্বারা সিজারের মাধ্যমে সন্তান জম্ম গ্রহণ করিয়ে থাকি।
আলোচনা সভা শেষে ২৫ জন অপুষ্টি গর্ভবতী মায়েদের মাঝে পুষ্টিকর খাদ্য সামগ্রী (চাল,ডাল,তেল,লবন ছোলা,) বিতরণ করা হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ