আজ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জুন, ২০২৪ ইং

রানা প্লাজায় নিহত শ্রমিকদের প্রতি শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক :

সাভারে রানা প্লাজা ভবন ধসে নিহত শ্রমিকদের ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন স্বজন ও শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা।
শনিবার (২৪ এপ্রিল) সাভার বাজার বাসস্ট্যান্ড এলাকায় ধসে পড়া রানা প্লাজার সামনে অস্থায়ী বেদিতে সকাল ৮টা থেকে শুরু হয় ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন।
রানা প্লাজা ধসের ৮ বছর উপলক্ষে শ্রদ্ধা নিবেদন করে অনেক শ্রমিক সংগঠন, আহত শ্রমিক ও নিহত শ্রমিকের স্বজনরা।
এ সময় নিহত শ্রমিকদের জন্য দোয়া করা হয়। এছাড়া রানা প্লাজা ধসের ঘটনায় অভিযুক্তদের বিচার ও নিহত-আহত শ্রমিকদের ক্ষতিপূরণ, পুনর্বাসন, তাদের সন্তানদের শিক্ষার ব্যবস্থাসহ নানা দাবি করেন তারা।
এ সময় বাংলাদেশ গার্মেন্টস অ্যান্ড শিল্প শ্রমিক ফেডারেশনের সভাপতি রফিকুল ইসলাম সুজন বলেন, আমরা স্বাস্থ্যবিধি মেনেই ফুল দিয়েছি। রানা প্লাজার ঘটনার ৭ বছর পার হয়ে গেলেও এখন পর্যন্ত রানা প্লাজার বিচারকাজ শেষ হয়নি। প্রতিশ্রুতি মতো দেওয়া হয়নি শ্রমিকদের ক্ষতিপূরণ। রানা প্লাজার দুর্ঘটনায় অনেক শ্রমিকের জীবন অন্ধকারে চলে গেছে। সরকার তাদের নামমাত্র কিছু ক্ষতিপূরণ দিলেও অনেক পরিবার এখনও মানবেতর জীবন পালন করছে। তারা রানার ফাঁসির দাবি জানিয়ে সব শ্রমিকের পুনর্বাসন ও ক্ষতিপূরণের দাবি জানান।
সকাল থেকে রানা প্লাজার সামনে মোতায়েন করে রাখা হয়েছে অতিরিক্ত পুলিশ। অস্থায়ী বেদির সামনে কাউকে বেশি সময় অবস্থান করতে দেওয়া হচ্ছে না। পুলিশ সদস্যরা বেদির সামনে থেকে শ্রদ্ধা জানানো শেষে লোকজনদের সরিয়ে দেওয়া হচ্ছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ