আজ ৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২১শে জুন, ২০২৪ ইং

সাভারে ডাকাতির স্বর্ণ উদ্ধার গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক :

সাভারের চাঞ্চল্যকর ডাকাতি মামলার পলাতক ৩ আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৪। এসময় উদ্ধার করা হয়েছে মাদকসহ লুন্ঠিত স্বর্ণালঙ্কার।
শুক্রবার (১৬ এপ্রিল) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন মিরপুর র‌্যাব-৪ এর এএসপি জিয়াউর রহমান চৌধুরী।
এর আগে ১৫ এপ্রিল বিকেলে সাভারের বোক্তারপুর ও কাঠপট্টি এলাকায় বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।
গ্রেফতার ডাকাতরা হলেন- ঢাকা জেলার মোঃ মুন্না (২৭), বরিশাল জেলার মোঃ নাসির উদ্দিন (৫০) ও ঢাকা জেলার অরুন সরকার (৫০)।
র‌্যাব জানায়, গত ৭ এপ্রিল সাভারের দক্ষিণ রাজাসন এলাকায় ১০ থেকে ১২ জনের সশস্ত্র ডাকাত দল একটি বাড়ির গেট ভেঙ্গে ঘরের ভিতর প্রবেশ করে। পরে বাড়ির সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি ও ভয়ভীতি প্রদর্শণ করে অর্থসহ স্বর্ণালংকার ডাকাতি করে পালিয়ে যায়। এ ঘটনায় সাভার মডেল থানায় অজ্ঞাতনামা আসামী উল্লেখ করে মামলা দায়ের করা হলে স্থানীয় পুলিশের পাশাপাশি র‍্যাব-৪ এর একটি গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে। পরে গত ১০ এপ্রিল রাজাসন এলাকা থেকে ডাকাত দলের ২ জন সদস্যকে আটক করে র‍্যাব-৪। তাদের ব্যাপক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে সাভার মডেল থানার বোক্তারপুর ও কাঠপট্টি এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ডাকাতির ঘটনায় লুন্ঠিত স্বর্ণালংকারসহ স্বর্ণ গলানোর মেশিন, ১টি চাকু, ১টি কষ্টিপাথর এবং ১৪০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এসময় আরও ১ ডাকাতকে আটক করা হয়।
মিরপুর র‌্যাব-৪ এর এএসপি জিয়াউর রহমান চৌধুরী জানান, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃরা ডাকাতি ঘটনার সাথে জড়িত বলে স্বীকার করেছে। গ্রেফতারকৃত আসামী অরুণ সরকার স্থানীয় স্বর্ণ ব্যবসায়ী এবং ডাকাত দল ও দোকানদারের যোগসাজশ রয়েছে। বিভিন্ন স্থান থেকে ডাকাতি করা স্বর্ণালঙ্কার ডাকাত চক্রের মাধ্যমে বিক্রয় করা হয়ে থাকে।
তিনি আরও বলেন, উপরোক্ত বিষয়ে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। অদূর ভবিষ্যতে এরূপ সংঘবদ্ধ ডাকাত দলের বিরুদ্ধে র‍্যাব -৪ এর জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ