আজ ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই মে, ২০২১ ইং

সিরাজদিখানে সরকারি খালের মাটি কেটে বাড়িতে নেওয়ার অভিযোগ 

মুন্সীগঞ্জ প্রতিনিধি : 

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার জৈনসার ইউনিয়নের প্রবাহমান সরাকারি খালের মাটি কেটে বাড়িতে নেওয়ার অভিযোগ উঠেছে প্রভাবশালি বিএনপি নেতা শমসের আলম ভূইয়ার বিরুদ্ধে। এতে প্রবাহমান খালের দুই ধারে মাটি ধসে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পাড়ে।

এলকাবাসী অভিযোগ করে বলেন, শমসের আলম ভূইয়া সরকারি খালের মাটি তার নিজ বাড়িতে ৫জন বদলি দিয়ে নিয়ে যাচ্ছিল। তা দেখে আমরা বাধা প্রদান করলে সে কয়েক ওড়া মাটি সরকারি রাস্তার পুলের গোড়ায় ফেলে। এবং আমরা সাংবাদিক ডাকার কথা বলেলে সে মাটি কাটা বন্ধ করে দেয় ও বাড়ি থেকে মটর ছেড়ে পাইপ দিয়ে পানি গর্তে দিয়ে গর্ত ভড়াট করে। এই সরকারি খালটি গভির করে কাটলে একদিকে সরকারি রাস্তা ও অন্যদিকে ফসলি জমি ভেঙ্গে পরবে। সরেজমিনে দেখা গেছে, জৈনসার ইউনিয়নের কাঠালতলি এলাকার প্রবাহমান সরাকারি খালের মাটি কিছু মাটি কাটা হয়েছে। তার কিছু মাটি শমসের আলম ভূইয়ার বাড়িতে ও কিছু মাটি একটি ব্রীজের এ্যাপ্রচে দেওয়া হয়েছে।

স্থানীয় বাসিন্দা মো. গোলাম ফারুক মন্টু বলেন, শমসের ভূইয়া মাটি কেটে তার বাড়িতে নিয়ে যাচ্ছে। এই খালের মাটি যদি এই ভাবে কাটা হয় তাহলে সরকারি রাস্তার পাড় যে কোন সময় ভেঙ্গেযাবে। আমরা বাধা প্রদান করলে সে মাটি কাটা বন্ধ করে। এছাড়াও তার বাড়ির দেয়াটি সকরাটি নায়াদাড়ার ১০/১৫ ফুট দখলকরে তোলা। সে বিভিন্ন মানুষের ওয়ারিশ সম্পদ কিনে ও মানুষকে হয়রানি করে।

এবিষয়ে শমসের আলম ভূইয়ার কাছে যানতে চাইলে তিনি বলেন, আমি স্থানিয় ইউপি সদস্যকে যানিয়েই মাটি কাটছি। আমি ব্রীজের গোরায় ও রাস্তায় মাটি ফেলেছি এবং ফুল গাছ লাগানোর জন্য কয়েক ওড়া মাটি বাড়িতে এনেছি। জৈনসার ৩নং ওয়ার্ড ইউপি সদস্য মোয়াজ্জেম ঢালী বলেন, এলাকার লোক চলাচলের অসুবিধা হয় তাদের অনুরোধে খাল থেকে মাটি নিয়ে ব্রিজের গোড়ায় ফেলেছে। তার বাড়িতে নেওয়ার ব্যাপারে আমি কিছু যানি না।

এবিষয়ে যানতে জৈনসার ইউনিয়ন ভূমি কর্মকর্তা আশিকুর রহমানের মুঠো ফোনে একাধিকবার ফোন করলেও সে রিসিভ করেনি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ