আজ ৬ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জুন, ২০২৪ ইং

মানিকগঞ্জে সাংবাদিক মুজাক্কির হত্যার বিচারের দাবীতে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত

রনজিত কুমার পাল (বাবু)নিজস্ব প্রতিবেদক :

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার চাপরাশিরহাটে দলীয় সংর্ঘষ চলাকালীন সময়ে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসীদের গুলিতে দৈনিক বাংলাদেশ সমাচারের প্রতিনিধি বুরহান উদ্দিন মুজাক্কির গুলিবিদ্ধ হয়ে মৃত্যুর প্রতিবাদে দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকা র মানিকগঞ্জ জেলা প্রতিনিধি মোহাম্মদ জহিরুল ইসলাম এর আয়োজনে মানিকগঞ্জ জেলায় কর্মরত বিভিন্ন সাংবাদিকদের অংশগ্রহণে এক প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছে।
সমাবেশ পালন করেছে মানিকগঞ্জ জেলার সাংবাদিকবৃন্দ।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় মানিকগঞ্জ জেলা শহরের খালপাড় শহীদ রফিক চত্বরে সামনে এই মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
এই মানববন্ধন ও সমাবেশে সাংবাদিক ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ গ্রহণ এবং সংহতি প্রকাশ করেন।
এ সময় বাংলাদেশ সমাচার পত্রিকা মানিকগঞ্জ জেলা প্রতিনিধি সাংবাদিক মোহাম্মদ জহিরুল ইসলাম দুঃখকান্ত হৃদয় নিয়ে বক্তব্যে তিনি বলেন, সাংবাদিকদের এমন হত্যা কান্ড কারো কাম্য না। সাংবাদিকদের কাজ সংবাদ সংগ্রহ করা এবং তা জাতীর কাছে তুলে ধরা। সেই পেশা আজ জীবন মৃত্যুর সম্মুখীন হয়ে পড়েছে। এই হত্যার বিচার না হলে আরো অনেক সাংবাদিক এর জীবন যাবে। তাই আমি এর দ্রুত বিচার চাই।

এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন দৈনিক খবর বাংলাদেশ পত্রিকার সিনিয়র রিপোর্টার সিপন আহমেদ। তিনি বললেন সাংবাদিক সমাজের দর্পণ। যারা নিন্ঠার সাথে কাজ করে। এদেএ হত্যার বিচার চাই। মোঃ অমি আহমেদ , এসময় আরো উপস্থিত ছিলেন দৈনিক ঢাকা প্রতিদিন এর মানিকগঞ্জ জেলা প্রতিনিধি মোঃ সাইফুল ইসলাম, দৈনিক দেশ বার্তা পত্রিকার মানিকগঞ্জ জেলা প্রতিনিধি মো সজল আলী, দৈনিক সাম্প্রতিক দেশকাল এর মানিকগঞ্জ জেলা প্রতিনিধি দেওয়ান আবুল বাসার সহ জেলা প্রেসক্লাব মানিকগঞ্জ এর সদস্য বৃন্দ।
মানববন্ধনে বক্তারা বলেন খুনের সঙ্গে জড়িত সব আসামিদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান। এবং হত্যায় জড়িত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন। লাশ নিয়ে যেন কেউ রাজনীতি করতে না পারে তার হুঁশিয়ারি দেন। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া
বক্তারা আরো ঘোষণা দেন এর আগেও অনেক সাংবাদিক হত্যা ও নির্যাতনের ঘটনা ঘটেছে সুষ্ঠু বিচার না হওয়ায় এ ধরনের সহিংস ঘটনার ঘটেছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ