আজ ১৭ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৩০শে জানুয়ারি, ২০২৩ ইং

২২ কেজি হরিণের মাংসসহ শিকারী আটক

খ.ম. নাজাকাত হোসেন সবুজ,বাগেরহাট জেলা প্রতিনিধিঃ

বাগেরহাট জেলাধীন মোংলা বন্দরের শিল্পাঞ্চলের দিগরাজের বালুর মাঠ এলাকা থেকে হরিণের মাংসসহ এক হরিন শিকারীকে আটক করেছে পুলিশ।

রোববার বিকাল সাড়ে ৫টায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এসময় তার ঘরের ফ্রিজে সংরক্ষীত ২২ কেজি হরিণের মাংস উদ্ধার করা হয়েছে।

মোংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী জানান, গোপন সংবাদের ভিত্তিতে রবিবার বিকেলে থানার এস আই মোঃ ইমলাক হোসেন, এএসআই মোঃ রুহুল আমিন ও এএসআই আবুল হোসেন শিল্পাঞ্চলের দিগরাজ বাজার সংলগ্ন বালুর মাঠ এলাকায় অভিযান চালিয়ে কামাল শিকদারের (৩০) এর ঘর থেকে ২২ হরিনের মাংসসহ জব্দ করে। এ সময় হরিণের মাংস পাচারের দায়ে তাকেও আটক করা হয়েছে।

আটক কামাল হোসেন বালুর মাঠের জামাল শিকদারের ছেলে। কামাল পুলিশের কাছে হরিনের মাংস সংরক্ষনের কথা স্বীকার করে বলে, খুলনার দাকোপ উপজেলার সুন্দরবন সংলগ্ন লাউডোব গ্রামের চোরা শিকারী কার্তিকের কাছ থেকে এ মাংস কিনে এনেছেন তিনি। তার কাছ থেকে কিনে এনে তা মোংলাসহ বিভিন্ন জায়গায় বেশী দামে বিক্রি করে আসছিল।

ওসি ইকবাল বাহার চৌধুরী আরো বলেন, জব্দকৃত মাংসে কেরোসিন তেল দিয়ে নষ্ট করে তা মাটি চাঁপা দেয়া হবে। এছাড়া আটক কামাল শিকদারের বিরুদ্ধে বন্যপ্রাণী নিধন ও পাচার আইনে মামলা দায়েরের পর সোমবার সকালে বাগেরহাট আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হবে বলেও জানায় এ কর্মকর্তা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ