আজ ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ, ৮ই ফেব্রুয়ারি, ২০২৩ ইং

ধামরাইয়ে বংশী নদী উন্নয়ন ও সংস্কার পরিদর্শনে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম

রনজিত কুমার পাল (বাবু) নিজস্ব প্রতিবেদক :

ঢাকার ধামরাই উপজেলার চৌহাট ইউনিয়নের মকিমপুর বংশী নদী ভাঙ্গন ও খনন কাজের ব্যবস্হা গ্রহণ, নাব‍্যতা ফিরিয়ে আনার লক্ষে ৬৪.৭ কিলোমিটার (সম্ভাব্য ব্যয় ১৪২ কোটি টাকা) প্রস্তাবিত নদী খনন প্রকল্প পরিদর্শন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি-২০২১ খ্রীস্টাব্দ) দুপুর ১২টার সময় ধামরাই উপজেলার চৌহাট ইউনিয়নের
বারিন্দা বাজার সংলগ্ন খেলার মাঠে ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল আলীম খান সেলিম এর সভাপতিত্বে
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পানি সম্পদ উপমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।
বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন ঢাকা -২০ ধামরাই আসনের মানণীয় জাতীয় সংসদ সদস্য, ঢাকা জেলা আওয়ামী লীগ ও বায়রা’র সভাপতি জননেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ বেনজীর আহমদ , ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান ও ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জননেতা বীরমুক্তিযোদ্ধা মোঃ মাহবুবুর রহমান।

বক্তব্যে পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম বলেন নদী ভাঙ্গন শুধু বসত বাড়ি ও ফসলী জমিই নষ্ট করে না, নষ্ট করে কৃষকের স্বপ্ন। ধামরাইয়ে চৌহাট ইউনিয়নের বারিন্দা বাজার থেকে ফুটনগর পর্যন্ত ৬৪.৭ কিলোমিটার নদী ভাঙ্গন রোধে সম্ভাব্য ব্যয় হবে ১৪২ কোটি টাকা। মানণীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা সরকারের দায়িত্ব গ্রহণের পর থেকে দেশের সার্বিক উন্নয়নের জন্য দিন-রাত নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। করোনা কালেও দেশের উন্নয়ন মূলক কাজ চলমান রয়েছে। কৃষকের মুখে হাসি ফুটানোর জন্য নানা কর্মসূচি গ্রহন করে যাচ্ছে।
অপর দিকে বিএনপির নেতৃবৃন্দ আরাম আয়েশে এসি রুমে অবস্থান নিয়ে সুখে শান্তিতে রয়েছে জনগনের দুঃসময়ে তাদের পাশে না দাড়িয়ে শুধু সরকারের বিরুদ্ধে মিথ্যাচার করছে, সমালোচনা করে জনসমর্থন হারাচ্ছে। সরকারের এতো উন্নয়ন মূলক কাজ এদের চোখেই পড়ছে না।

এ’সময় আরো উপস্থিত ছিলেন ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাখাওয়াত হোসেন সাকু,ধামরাই পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব গোলাম কবির মোল্লা,
ধামরাই উপজেলার পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সিরাজ উদ্দিন সিরাজ, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমীন মুক্তা সহ আওয়ামী লীগ, সহযোগী সংগঠন ও অঙ্গ সংগঠন এর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ এ’সময় উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ