আজ ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মে, ২০২৪ ইং

সাভারে পোশাক শ্রমিকের মরদেহ উদ্ধার, নারীসহ আটক ২

 

নিজস্ব প্রতিবেদক :

সাভারের হেমায়েতপুর এলাকায় মাজাহারুল (২৭) নামের এক পোশাক শ্রমিকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় নারীসহ দুই জনকে আটক করা হয়েছে।

সোমবার (১৬ নভেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক সুজন বিশ্বাস। এর আগে রবিবার (১৫ নভেম্বর) রাতে হেমায়েতপুরের নতুনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মাজাহারুল ইসলাম ঠাকুরগাঁও জেলার সমীরনগর এলাকার বাসিন্দা বলে জানা গেছে। তিনি সাভারের ওই এলাকায় আলেয়া এ্যাপারেলন্স লিমিটেড নামের একটি পোশাক কারখানায় কাজ করতেন।

আটকরা হলেন- ঠাকুরগাঁও জেলার সমীরনগর এলাকার মোহাম্মদ সলিম মিয়া (৫৫) ও তার স্ত্রী নবিতা খাতুন (৪৫)। তারা ওই এলাকার ওহাব মিয়ার বাড়িতে ভাড়া থেকে পোশাক শ্রমিকদের টাকার বিনিময়ে মাসিক চুক্তিতে খাওয়াতেন।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, সলিম মিয়া ও তার স্ত্রী নবিতা খাতুন পোশাক শ্রমিকদের টাকার বিনিময়ে মাসিক চুক্তিতে খাবার খাওয়াতেন। নিহত মাজহারুলের ছোট বোন মৌসুমিকে মাসিক চুক্তিতে তারা খাবার খাওয়াতেন। সেই খাবারের ১৪ হাজার টাকা বকেয়া রেখে মৌসুমি পালিয়ে যায়। পরে মৌসুমির ভাই মাজহারুলের খোঁজ পেয়ে তার সাথে যোগাযোগ করা হলে তিনি বেশ কয়েকবার টাকা পরিশোধের সময় চান। কিন্তু তিনিও সময়মত টাকা পরিশোধ করতে পারেন নাই। পরে গতকাল রাতে তাকে ডেকে নিয়ে একটি ঘরে আটকে রেখে টাকা দাবি করেন আটকরা। কিছুক্ষণ পরে দরজা খোলার চেষ্টা করলে দেখেন ভিতর থেকে দরজা আটকানো ও কোন সাড়াশব্দ নেই। পরে পুলিশকে খবর দিলে ওই কক্ষ থেকে মাজহারুলের ঝুলন্ত মরদেহ উদ্ধার করে সলিম ও নবিতা দম্পতিকে আটক করে পুলিশ।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক সুজন বিশ্বাস জানান- নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকার সোহরাওয়ার্দী হাসপাতালে পাঠানো হয়েছে। একই সাথে ঘটনায় জড়িত সন্দেহে এক দম্পতিকে আটক করা হয়েছে। এঘটনায় মামলা দায়েরের প্রস্তুতিও চলছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ