আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

কাশিমপুরে গার্মেন্টস কর্মী গণধর্ষণের আসামীদের বিচারের দাবিতে শ্রমিকদের বিক্ষোভ আটক-৫

 

মেহেদী হাসান
বিশেষ প্রতিনিধি :

গাজীপুরের কাশিমপুরে পোশাক কারখানা থেকে বাসায় ফেরার পথে রাস্তা থেকে তুলে নিয়ে এক শ্রমিককে পালাক্রমে ধর্ষণ করেছে দুর্বৃত্তরা ।
গেলো মধ্যে রাতে কাশিমপুরের সারদাগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে ।এঘটনায় বিচার দাবী করে সকালে ওই পোশাক শ্রমিকের সহকর্মীরা কাশিমপুর থানার সামনে বিক্ষোভ করে । ঘটনার সাথে জড়িত ৫ জনকে আটক করেছে পুলিশ ।

আটককৃতরা হলেন, ময়মনসিংহের হালুয়াঘাট থানার গোবরকুড়া এলাকার আব্দুল জব্বারের ছেলে আমিনুল ইসলাম(২৮),অন্য দুজন কাশিমপুরের হাজী মার্কেট এলাকার আলী হোসেনের ছেলে শাহাদাত (৩৫) ও আলীম মিয়ার ছেলে বাইজীদ(২৭)।ইমারত হোসেন (৪২) এবং আকতারু জ্জামান (৪৫)

পুলিশ ও কারখানার শ্রমিকরা জানান, গাজীপুর মহানগরের সারদাগঞ্জ এলাকার আরব ফ্যাশন লিমিটেড নামে পোশাক কারখানার এক নারী শ্রমিক গেলো রাতে ছুটির পর বাসায় ফিরার পথে ৫/৬ জন যুবক তাকে রাস্তা থেকে তুলে নেয়। পরে স্থানীয় স্কয়ার গেট এলাকার নির্জন স্থানে নিয়ে পালাক্রমে ধর্ষণ করে। পরে তার পরিবারের লোকজনকে ফোনে ৫০ হাজার টাকা মুক্তিপন দাবী করে । বিষয়টি জানাজানি হলে প্রথমে পুলিশ আক্তারুজাম্মান, এমারত হোসেন ও আমিনুল ইসলামকে আটক করে। তবে, পুলিশ শুধুমাত্র আমিনুল ইসলামকে আটকের কথা স্বীকার করেছে । পরে অভিযান চালিয়ে বাইজীদ ও শাহাদাতকে আটক করে কাশিমপুর থানা পুলিশ।

গাজীপুর মেট্টোপলিটন কোনাবাড়ি জোনের সহকারী কমিশনার থোয়াই অংপ্রু মারমা জানান, এঘটনায় জড়িত তিনজনকে আটক করা হয়েছে । ভূক্তভোগী নারী শ্রমিককে পরিক্ষার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহম্মদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ