আজ ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৫শে জুন, ২০২২ ইং

জমকালো আয়োজনে সাভার উপজেলা আ.লীগের নবগঠিত কমিটির পরিচিতি সভা

 

সাদ্দাম হোসেন :

জমকালো আয়োজনের মধ্য দিয়ে সাভার উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ই অক্টোবর) বিকালে সাভার উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা দৌলার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীবের সঞ্চালনায় সাভার বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গনে এ পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

পরিচিত সভা অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব বেনজির আহমেদ এমপি ও সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

৭১ সদস্যবিশিষ্ট নবগঠিত এ কমিটিতে সহ দপ্তর সম্পাদক হিসাবে মিষ্টি চৌধুরি নামে তৃতীয় লিঙ্গের একজনকে স্থান দেয়া হয়েছে। অনুষ্ঠানে মিষ্টি চৌধুরী তার বক্তব্যে বলেন, “এক মুজিব মারা গিয়েছে তো কি হয়েছে। বর্তমানে শত শত মুজিবে আমাদের দেশ ভরে গিয়েছে।”

অনুষ্ঠানে ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদ চৌধুরী বলেন, একাদশ জাতীয় সংসদের নির্বাচনের সময় আমাদের অধীনে থেকে ৬৯ টি সংগঠন কাজ করেছে। কিন্তু বর্তমানে এ সংখ্যা ১৫০ টিতে উন্নীত হয়েছে যা সময়ের প্রেক্ষাপটে খুবই নেতিবাচক। নতুন গড়ে ওঠা এসব সংগঠনের অধিকাংশই বিভিন্ন অনৈতিক কাজের সাথে যুক্ত। তিনি এসব সংগঠনগুলোর ব্যাপারে সকলকে সতর্ক থাকার আহ্বান জানান।

অনুষ্ঠানে ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ বলেন, ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের নেতৃত্বে সাভার উপজেলা আ. লীগ পরিবার এখন ঐক্যবদ্ধ। এই ঐক্যবদ্ধতা ধরে রাখার আহ্বান জানান তিনি। তিনি আরো বলেন, স্বাধীনতার বিরোধী শক্তিরা দেশের উন্নয়ন দেখে ষড়যন্ত্র শুরু করেছে। গোপনে বিভিন্ন ইস্যু তৈরি করে দেশকে অস্থিতিশীল করার প্রয়াস চালাচ্ছে তারা।

এসময় তিনি আরো বলেন, এসবের নেপথ্যের নায়ক হিসেবে ভূমিকা পালন করছে তারেক রহমান৷ সে ইতোপূর্বেও বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনাকে হত্যার প্রয়াস চালিয়েছে। তার সেই প্রয়াসের সাথে তৎকালীন পুলিশ প্রশাসন থেকে শুরু করে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফজ্জামান বাবর পর্যন্ত জড়িত ছিল। কিন্তু এত শক্তিশালী প্রয়াস চালানোর পরও তারা সফল হতে পারেনি। মহান আল্লাহ তায়ালার অশেষ রহমতে সেদিন আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনা বেঁচে গিয়েছিলেন। এখনও এই ষড়যন্ত্রকারীরা বসে নেই। আন্তর্জাতিক পর্যায় থেকে তারা ষড়যন্ত্র শুরু করেছে। তাদের ষড়যন্ত্র রুখে দিতে আমাদের একযোগে ঐক্যবদ্ধ হয়ে দলের জন্য, দেশের জন্য, দেশের মানুষের জন্য কাজ করতে হবে।

অনুষ্ঠানে ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেন, সাভারের ইতিহাসে আজকের দিনটি স্মরণীয় হয়ে থাকবে। আজ সাভারের সব আওয়ামীপন্থী নেতারা একসাথে এক প্লাটফর্মে একত্রিত হয়েছে যা সাভারের আওয়ামী রাজনীতির জন্য অত্যন্ত ইতিবাচক একটি ব্যাপার৷ এসময় তিনি সকল নেতাকর্মীদের মাননীয় প্রধানমন্ত্রীর উপর আস্থা রাখার আহ্বান জানান।

তিনি আরো বলেন, সাভার উপজেলা আওয়ামী লীগ এখন অনেক সুসংগঠিত। ষড়যন্ত্রকারীরা এখন আর ষড়যন্ত্র করে সাভার উপজেলা আ. লীগ পরিবারের মাঝে কোন্দল সৃষ্টি করতে পারে না। এসময় তিনি মাননীয় প্রধানমন্ত্রীর মর্যাদা ক্ষুণ্ণ হয় এমন কোনো কাজ না করার জন্য নবগঠিত কমিটির সকলের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে নবগঠিত কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক ফখরুল আলম সমর,   সাভার পৌরসভার মেয়র হাজী আবদুল গণি, সাভার পৌরসভার প্যানেল মেয়র ও ২নং ওয়ার্ড কাউন্সিলর নজরুল ইসলাম মানিক মোল্লা, ঢাকা জেলা ছাত্রলীগের সভাপতি সাইদুল ইসলাম, সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম, সাভার উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান, আশুলিয়া থানা ছাত্রলীগের সভাপতি এস এ শামীমসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সাভার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব সাভার উপজেলা আওয়ামী লীগের নিজস্ব কার্যালয় প্রতিষ্ঠার দাবি জানান। এ কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের অঙ্গ সংগঠনগুলোর জন্য কক্ষ বরাদ্দ থাকবে বলে জানান তিনি। এসময় তার দাবির প্রেক্ষিতে ত্রাণ ও দূর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি উপজেলা আওয়ামী লীগের নিজস্ব কার্যালয় স্থাপনে সর্বোচ্চ অনুদান দিয়ে সহযোগিতার আশ্বাস দেন।

সাভার উপজেলা আ. লীগের এ পরিচিত সভা অনুষ্ঠানে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়। বক্তাদের বক্তব্যের ফাঁকে ফাঁকে নৃত্য শিল্পীরা নৃত্য পরিবেশনের মাধ্যমে উপস্থিত সুধীজনদের মনোরঞ্জন করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ