আজ ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে জুন, ২০২২ ইং

সাভারে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের দাবিতে মানববন্ধন

 

উজ্জ্বল হোসাইনঃ নিজস্ব প্রতিবেদক,

ধর্ষনের সর্বোচ্চ শাস্তি হোক মৃত্যুদন্ড, নারী ও শিশু ধর্ষন বন্ধ করো সুন্দর মানবিক সমাজ গড়” এই স্লোগানকে সামনে রেখে সাভারে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

৯ই অক্টোবর শুক্রবার বিকেলে সাভারের রেডিও কলোনি মডেল স্কুল অ্যালামনাই এসোসিয়েশনের উদ্যোগে ঢাকা আরিচা মহাসড়কে এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে রেডিও কলোনি মডেল স্কুলের সহকারী প্রধান শিক্ষক অরুপ চক্রবর্তী (বাবু স্যার) বলেন মৃত্যুদন্ডের বিধান করাই যথেষ্ঠ নয়। ভিকটিমকে প্রয়োজনীয় আইনগত ও নিরাপত্তামূলক সহায়তা প্রদান করার জন্য সরকারকে প্রয়োজনীয় ভূমিকা রাখতে হবে নতুবা সমাজ বিরোধীদের কবল থেকে নারী নির্যাতন রোধ করা সম্ভবপর নয়। দেশের ধর্ষণ বন্ধ করতে হলে শুধু সরকার একা দায়িত্ব নিলে হবে না, সমাজের যার যার অবস্থা থেকে নারী ও পুরুষের সমান দায়িত্ব পালন করতে হবে এবং সচেতন হতে হবে। জন সচেতনতা সৃষ্টির লক্ষে সমাজের জনপ্রতিনিধির পাশাপাশি শিক্ষক, ইমামকেও বিশেষ ভূমিকা রাখতে হবে।

“ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ড” সরকারের এই প্রস্তাবকে সাধুবাদ জানিয়ে অ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডাঃ মোঃ সাঈদ হোসেন চৌধুরী (শাওন) বলেন বাংলার মাটিতে ধর্ষকদের কোন স্থান নেই। মুজিববর্ষের অঙ্গীকার ধর্ষন মুক্ত বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার।

মানববন্ধনে উপস্থিত ছিলেন রেডিও কলোনি মডেল স্কুলের সহকারী প্রধান শিক্ষক অরুপ চক্রবর্তী, খুরশীদা আক্তার, এ.কে এম নিজাম উদ্দিন, ।মাওলানা আমিনুল হক, আলতাফ হোসেন, মাওলানা রফিকুল ইসলাম, আমিরুল ইসলাম, মানিক মিয়া, নাজমুল ইসলাম, মাসুদ রানা, সোলাইমান কবির, তসলিম হাসান জীবু, খাদিজা খাতুন, মাহফুজ রহমান সহ অন্যান্য শিক্ষক বৃন্দ।
অ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ডাঃ মোঃ সাঈদ হোসেন চৌধুরী (শাওন), কোঃভাইস চেয়ারম্যান সাংবাদিক মোঃ আব্দুস সালাম,
কোঃ ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাসিবুল হোসেন জিসান, অর্থ সম্পাদক বোরহান উদ্দিন, সহ-সম্পাদক আতিকুর রহমান, বিঃপ্রযুক্তি সম্পাদক সাইফুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক রাবিয়ান, মোঃরশিদ বেপারী, আরাফাত আহম্মেদ, আজনান, লিখন, সাব্বির, মৌমিতা সহ রেডিও কলোনী মডেল স্কুলের বর্তমান এবং প্রাক্তন ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ