আজ ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৭শে জুন, ২০২২ ইং

শিক্ষা ও প্রশিক্ষণের শেষ নেই সিটি মেয়র

 

জিয়াউল ইসলামঃ ব্যুরো প্রধান খুলনাঃ

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সিটি ইউনিটের চেয়ারম্যান তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিক্ষা ও প্রশিক্ষণের কোনও শেষ নেই। সকল কাজে প্রশিক্ষণ থাকা জরুরি। শুধু প্রশিক্ষণ গ্রহণ করলেই হবে না, প্রশিক্ষণলব্ধ জ্ঞান সমাজে প্রয়োগ করতে হবে।

মেয়র আজ (বৃহস্পতিবার) সকালে নগরীর সিএসএস আভা সেন্টারে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি আয়োজিত ‘উপকূলীয় দুর্যোগ ঝুঁকি হ্রাস’ কর্মসূচির আওতায় প্রাথমিক চিকিৎসা বিষয়ক সিটি ইউনিটের পাঁচ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান রেড ক্রিসেন্ট সোসাইটির সাথে যুক্ত ছিলেন। তাঁর জন্যই আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। রেড ক্রিসেন্ট সোসাইটি সবসময় আর্তমানবতার সেবায় কাজ করে। দুর্যোগকালীন এ সংস্থার স্বেচ্ছাসেবীরা মানুষের কল্যাণে এগিয়ে আসে। তিনি বলেন, স্বেচ্ছাসবী এই সংগঠনটি আন্তর্জাাতিক অঙ্গণেও কাজ করে চলেছে।

সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি মল্লিক আবিদ হোসেন কবীরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কেন্দ্রীয় কার্যালয়ের পরিচালক (টেনিং) ইকরাম এলাহী চৌধুরী ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি খুলনা জেলা ইউনিটের সেক্রেটারি মকবুল হোসেন মিন্টু। এসময় ইউনিট কর্মকর্তা মঈনুল ইসলাম পলাশ, প্রশিক্ষক সুপ্রিয়া সাহা ও মৃণাল কান্তি রায় উপস্থিত ছিলেন।

পাঁচ দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় খুলনা সিটি রেড ক্রিসেন্ট ইউনিটের ইউডিআরটির ২৫ সদস্য অংশ নেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ