আজ ৯ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ২৩শে জুন, ২০২২ ইং

ধর্ষণের প্রতিবাদে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের আলোক প্রজ্জ্বলন কর্মসূচি

 

সাদ্দাম হোসেন :

নোয়াখালী নারী নির্যাতনের ঘটনাসহ সকল ধর্ষণ-নিপীড়নের ঘটনায় সম্পৃক্ত পৃষ্ঠপোষকদের দ্রুত গ্রেফতার ও বিচার এবং নারীর প্রতি সহিংসতা স্থায়ী অবসানের দাবিতে আলোক প্রজ্জ্বলন কর্মসূচি পালন করেছে ঢাকা জেলা উত্তর শাখা ছাত্রলীগ।

বুধবার (৭ই অক্টোবর) সাভার থানা রোডের বঙ্গবন্ধু চত্বরে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মনিরুল ইসলামের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। এসময় ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিল।

এব্যাপারে গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাতকারে ঢাকা জেলা উত্তর ছাত্রলীগ সভাপতি সাইদুল ইসলাম বলেন, ধর্ষকদের কোন দল-মত নেই। তাদের পরিচয় তারা ধর্ষক। দ্রুততম সময়ের মধ্যে তাদের শাস্তি নিশ্চিত করতে হবে। এসময় তিনি ধর্ষিতা নয় বরং ধর্ষকের ছবি ও তার সম্পর্কে তথ্য প্রচারের আহ্বান জানান।

তিনি আরো বলেন, একটি মহল ধর্ষণের ঘটনাগুলোকে ভিন্নখাতে প্রবাহিত করতে চাইছে। তারা এটিকে ইস্যু করে সরকারের পতনের আন্দোলনের ডাক দিতে চাইছে। এদের প্রতিহত করতে হবে। বর্তমান আ.লীগ সরকার যেরকম কঠোর হস্তে নিরপেক্ষভাবে যুদ্ধাপরাধীদের বিচার সম্পন্ন করেছে সেরকমভাবে দ্রুততম সময়ের মধ্যে ধর্ষকদের বিচারও সম্পন্ন করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ