আজ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ ইং

নিলা রায় হত্যাকান্ডের প্রধান আসামি মিজানকে আদালতে প্রেরণ

 

নিজস্ব প্রতিবেদক :

সাভারে চাঞ্চল্যকর নিলা রায় হত্যাকান্ডের ঘটনায় প্রধান আসামি মিজানুর রহমান চৌধুরীকে গ্রেফতার করে ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে মাইক্রোবাসে করে তাকে আদালতে পাঠানো হয়। এর আগে মিজানুর রহমানসহ ৪ জনকে গ্রেফতার করা হয়েছে বলে দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার।

গ্রেফতাররা হলেন- প্রধান আসামি মিজানুর রহমান চৌধুরী (২০), তার বাবা আব্দুর রহমান (৬০) ও মা নাজমুন্নাহার (৫০)। তারা সাভারের দক্ষিনপাড়া এলাকার বাসিন্দা। এর আগে সেলিম পালোয়ান নামের প্রধান সহযোগীকে মানিকগঞ্জ থেকে গ্রেফতার করা হয়। সেলিম পালোয়ান সাভারের পালপাড়া এলাকার হাফিজ পালোয়ানের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার জানান, গত ২০ সেপ্টেম্বর ভাই অলোক রায়ের সাথে ওষুধ কিনে রিকশাযোগে বাসায় ফিরছিলেন নিলা রায়। সাভার গার্লস স্কুলের পুর্বপাশে আসলে তাদের রিকশা থামায় মিজানুর। পরে অলোক রায়কে সরে থাকতে বলে সাভারের দক্ষিণপারা এলাকার বাউন্ডারি করা একটি টিনসেড ঘরে নিলাকে নিয়ে যায়। এসময় পরিকল্পনা অনুযায়ী উপর্যুপরি ছুড়িকাঘাত করে হত্যা করে। পরদিন ২১ সেপ্টেম্বর নিলা রায়ের বাবা নারায়ন রায় বাদি হয়ে মিজানুর রহমান ও তার বাবা আব্দুর রহমানসহ মা নাজমুন্নাহারের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও তিন থেকে চারজনকে আসামি করে মামলা দায়ের করে। মামলা দায়েরের পর তদন্তে নামে পুলিশ। তদন্তে জানা যায়, নিলা রায় স্কুলে যাতায়াতের সময় বিভিন্নবাবে উত্যক্ত করতো মিজানুর ও সেলিম পালোয়ান। মামলা তদন্তাধীন থাকায় এর চেয়ে বেশি বলা যাচ্ছে না। নইলে তদন্তে ব্যাঘাত ঘটতে পারে। পরে অভিযান চালিয়ে গতকাল শুক্রবার রাত নয়টার দিকে সাভারের রাজফুল বাড়িয়া এলাকা হতে গ্রেফতার করা হয় মিজানুরকে। এসময় হত্যাকান্ডে ব্যবহৃত ছুড়ি, রক্তেমাখা জামাকাপড় ও ব্যাগ উদ্ধার করা হয়।

উল্লেখ্য, এর আগে মিজানুর রহমানের বাবা-মাকে গ্রেফতার করে সাভার থানায় হস্তান্তর করে র‌্যাব ৪। অন্যদিকে সেলিম পালোয়ান নামের একজনকে গ্রেফতার করে সাভার মডেল থানা পুলিশ। তাদের দুই করে রিমান্ড মঞ্জুর করেছিলো আদালত।
সাভারের কিশোর গ্যাং এর  মুলহোতা শাকিল ও শাকিব এর পিতা সাভার পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম  শিরুকে বহিষ্কার করার সুপারিশ করা হয়েছে বলে জানান পৌর আওয়ামী লীগের সভাপতি।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ