আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে মে, ২০২৪ ইং

মানিকগঞ্জে বিট পুলিশিং কার্যালয়ে হয়ে গেল মত বিনিময় সভা

 

ডেক্স রিপোর্ট :

পুলিশিং সেবা জনগনের দ্বারপ্রান্তে পৌছে দিতে
মানিকগঞ্জ সদর থানার আয়োজনে বিট পুলিশিং এর মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুরে শহরের পশ্চিম দাশরা এলাকার ৬ নং বিট পুলিশিং কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় এস.আই টুটুল উদ্দিনের সঞ্চালনায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ আকবর আলী খান।

এ সময় বিট পুলিশিং কার্যালয়ে মত বিনিময় সভায় উপস্থিত ছিলেন কমিউনিটি পুলিশিং ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি প্রফেসর আব্দুল মান্নান, মানিকগঞ্জ প্রেসক্লাবের সাধারন সম্পাদক বিপ্লব চক্রবর্তী, কমিউনিটি পুলিশিং ফোরামের সহ- সভাপতি আবুল হাসেম মাস্টার, আবুল বাশার সবুজ, সাধারন সম্পাদক হবিবর রহমান সরকার, সাংগঠনিক সম্পাদক এমএম জনি, পৌর কাউন্সিলর ডা: জেসমিন আক্তার সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সভায় প্রধান আলোচক মানিকগঞ্জ সদর থানার অফিসার ইনচার্জ আকবর আলী খান বলেন, মাননীয় আইজিপি মহোদয় এবং ঢাকা রেঞ্জ ডিআইজি মহোদয়ের সার্বিক দিক নির্দেশনা বাস্তবায়নে মানুষের দৌড়গোড়ায় পুলিশী সেবা পৌছে দেওয়ার জন্য মানিকগঞ্জ সদর থানা পুলিশ কাজ করে যাচ্ছে। বিদেশে যাওয়ার লক্ষ্যে পুলিশ ক্লিয়ারেন্স সংগ্রহের জন্য মানুষকে অনেক ঘুরতে হতো। কিন্তু পুলিশ ক্লিয়ারেন্স এর আবেদনের পর এখন মানুষ ঘরে বসেই এসএমএস এর মাধ্যমে তার পুলিশ ক্লিয়ারেন্স এর তদন্তের অগ্রগতি দেখতে পান এবং কাউকে ঘুরতে হয় না। মামলা, জিডি, অভিযোগ বা কোর্ট পিটিশন মামলার ক্ষেত্রে আগে মানুষকে অনেক ঘুরতে হতো। কিন্তু এখন মামলা, জিডি, অভিযোগ বা কোর্ট পিটিশন মামলা সঠিক ও সুষ্ঠু ভাবে তদন্ত সম্পন্ন করে যথা সময়ে পুলিশ রিপোর্ট দাখিল করা হয়। তিনি মামলা, জিডি, অভিযোগ, কোর্ট পিটিশন বা পুলিশ ক্লিয়ারেন্স এর ক্ষেত্রে পুলিশ বা তৃতীয় কোন পক্ষের সহিত অবৈধ আর্থিক লেনদেন হতে সম্পূর্ণ বিরত থাকার জন্য এবং পুলিশের নিকট জনগণ যে সেবার দাবীদার তা বুঝে নেওয়ার জন্য মানিকগঞ্জ বাসীকে অনুরোধ করেন। অফিসার ইনচার্জ জনাব আকবর আলী খান অবৈধ লেনদেন ও দুর্নীতি মুছে দিয়ে মানিকগঞ্জ সদর থানাকে একটি মডেল হিসাবে প্রতিষ্ঠিত করার অঙ্গীকার করেন এবং মানিকগঞ্জ বাসীর কাছে সার্বিক সহযোগীতা কামনা করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ