আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

ধামরাইয়ে প্রয়াত মেজর জেনারেল ( অবঃ) সি আর দত্ত এর স্মরণে শোক সভা অনুষ্ঠিত

রনজিত কুমার পাল (বাবু) নিজস্ব   প্রতিনিধি :

মহান মুক্তিযুদ্ধের ৪নং সেক্টর কমান্ডার , বাংলাদেশ হিন্দু – বৌদ্ধ – খ্রিস্টান ঐক্য পরিষদ এর প্রতিষ্ঠাতা সভাপতি, ধামরাই ঐতিহ্যবাহী শ্রীশ্রী যশোমাধব মন্দির পরিচালনা কমিটির সাবেক উপদেষ্টা মন্ডলীর সদস্য মেজর জেনারেল অবঃ চিত্ত রঞ্জন দত্ত (সি আর দত্ত) গত ২৫শে আগষ্ট-২০২০ খ্রীস্টাব্দ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায বাংলাদেশ সময় সকাল ৯টা ১৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় পরলোকগমন করেছেন (দিব্যান্ লোকান্ স গচ্ছতু)।
মৃত্যুর পর তার শব দেহ যুক্তরাষ্ট্র থেকে আনার পর সরকারের পক্ষ থেকে রাষ্ট্রীয় ভাবে শ্রদ্ধার্ঘ নিবেদন করার পর ঢাকেশ্বরী মন্দিরে দেশের প্রশাসনের বিভিন্ন সংস্থা, সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক নেতৃবর্গ সহ সর্বসাধারণের শ্রদ্ধার্ঘ নিবেদন শেষে রাজারবাগ মহাশ্মশানে তার শব সৎকার বা দাহ সম্পন্ন করা হয়েছে।
প্রয়াত মেজর জেনারেল অবঃ চিত্ত রঞ্জন দত্ত ( সি আর দত্ত ) স্মরণে রবিবার (৬ই সেপ্টেম্বর-২০২০ খ্রীঃ) ধামরাই শ্রীশ্রী যশোমাধব মন্দির পরিচালনা কমিটির উদ্যোগে শ্রীশ্রী যশোমাধব মন্দির কমিটির সহ-সভাপতি শ্রী অসিত কুমার গোস্বামীর সভাপতিত্বে ও কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক শ্রী নন্দ গোপাল সেন সঞ্চালনায় ধামরাই কায়েতপাড়াস্হ ঐতিহাসিক মাধব মন্দিরে রাত ৮ ঘটিকায় স্বাস্হ্য বিধি মেনে শোক সভা অনুষ্ঠিত হয়েছে।
উক্ত শোক সভায় প্রয়াত সি আর দত্ত এর বর্ণিল কর্মময় জীবনের উপর স্মবণে আলোচনায় অংশ গ্রহণ করেন ধামরাই শ্রীশ্রী যশোমাধব মন্দির কমিটির সহ-সভাপতিদ্বয় শ্রী অসিত গোস্বামী, শ্রী জগদীশ চন্দ্র সরকার,যুগ্ন সাধারণ সম্পাদক শ্রী নন্দ গোপাল সেন, দপ্তর সম্পাদক সাংবাদিক রনজিত কুমার পাল(বাবু) , প্রচার সম্পাদক সাংবাদিক দীপক চন্দ্র পাল, সহ প্রচার সম্পাদক স্বর্ন কমল ধর, ছাত্র -যু্ব ঐক্য পরিষদ নেতা শ্রী তমাল ব্যানার্জী প্রমূখ।

বক্তারা বলেন দেশ একজন দেশ প্রেমিক বীর উত্তম পদক প্রাপ্ত সাহসী রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধাকে হারাল যিনি অসাম্প্রদায়িক চেতনা ধারনকারী গণমানুষের অধিকার আদায় সংগ্রামে সাহসী যোদ্ধা। সনাতনধর্মী সহ সকল অধিকার আদায়ের সংগ্রামে সব সময় পাশে থেকে আজীবন লড়াই করে গেছেন, তার মহাপ্রয়াণ আমাদের মাঝে বিরাট শূন্যতা বিরাজ করছে। বক্তারা সকলেই প্রয়াত সি আর দত্তের বিদেহী আত্মার সদগতি শান্তি ও স্বর্গবাস কামনা করে সমবেত ভাবে শ্রী শ্রী যশোমাধব দেবের নিকট বিশেষ প্রার্থনা সভা করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ