আজ ১০ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে মে, ২০২৪ ইং

গজা‌রিয়া বালুয়াকা‌ন্দি সংলগ্ন মেঘনা নদী থেকে বালু উত্তোলন বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন.

নিজস্ব প্রতিনিধিঃ
মুন্সীগঞ্জের গজারিয়ায় বালুয়াকা‌ন্দি সংলগ্ন মেঘনা নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধ, নদী সুরক্ষা ও পরিবেশ বিপর্যয়ের হাত থেকে রক্ষার দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে।
মঙ্গলবার (২৫ আগস্ট) সকাল ১০টার দিকে গজারিয়া উপজেলার বালুয়াকান্দি ইউনিয়নের মুদারকান্দি-আড়ালিয়া গ্রামের নদী পাড়ের জনগন এই বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন।
এই  মানববন্ধ‌নে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের সম্মা‌নিত চেয়ারম্যান ও  উপজেলা আওয়ামী লীগের সফল সু‌যোগ্য সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম, কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য ও উপ‌জেলা আওয়ামীলীগ নেতা হাফিজুর রহমান খান, সাবেক ইউ’পি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মহসিন চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক ও গজারিয়া ইউপি চেয়ারম্যান আবু তালেব ভুইয়া, সাংগঠনিক সম্পাদক আল-আমিন দেওয়ান, সহ দপ্তর সম্পাদক দে‌লোয়ার হো‌সেন, গজারিয়া থানা অফিসার ইনচার্জ মো. ইকবাল হোসেন, জেলা পরিষদের সদস্য আলহাজ্ব নাজমুল হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি হাজী শাহআলম,  উপজেলা আওয়ামী লীগ নেতা আক্তার হোসেন, বালুয়াকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাবিব উল্লাহ মেম্বার, সাধারণ সম্পাদক আল-আমিন, ভ‌বেরচর ইউ‌নিয়ন আওয়ামীলী‌গের সাধারন সম্পাদক মুক্তার হো‌সেন , বাউ‌শিয়া ইউ‌নিয় ন আওয়ামীলী‌গের সাধারন সম্পাদক মোস্তফা সা‌রোয়ার বিল্পব,  ছাত্র লীগ সহ সহযোগী অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এসময় মানববন্ধনে মুদারকান্দি গ্রামের বাসিন্দা স্বপন মিয়া বলেন, প্রায় এক মাস ধরে  প্বার্শবর্তী কুমিল্লার মেঘনা থানার চালিভাঙ্গা গ্রামের প্রভাবশালী মহল ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছে। ফলে মুদারকান্দি- আড়ালিয়া গ্রামের নদী পাড়ের বসবাসরত প্রায় পাঁচ ছয় হাজার পরিবার আতঙ্কে দিনযাপন করছি। তাই এলাকাবাসী নিজেদের অস্থিত্ব রক্ষায় বাধ্য হয়েই মানববন্ধনের মাধ্যমে নদী সুরক্ষা ও পরিবেশ বিপর্যয় রোধে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ