আজ ১২ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২১ ইং

যথাযোগ্য মর্যাদায় রাজশাহীতে জাতীয় শোক দিবস পালিত

জিয়াউল কবীর স্বপনব্যুরোপ্রধান,(রাজশাহী):

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন রাজশাহী সিটি মেয়র খায়রুজ্জামান লিটন,সাধারণ সম্পাদক ডাবলু সরকার সহ আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গ সংগঠন।

১৫ আগষ্ট আজ শনিবার বিভিন্ন কর্মসূচির মধ্যে
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে স্বাধীনতার এই মহান স্থপতির প্রতি শ্রদ্ধা জানানো হয়।

বঙ্গবন্ধু প্রতিকৃতির শ্রদ্ধাঞ্জলী অর্পণের পর হাজার বছরের শ্রেষ্ঠ এই বাঙালির প্রতি শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

পঁচাত্তরের ১৫ আগষ্ট শহীদদের স্মরণে অনুষ্ঠিত বিশেষ মোনাজাতে অংশগ্রহণ করেন রাজশাহী সিটির বিভিন্ন ওয়ার্ড হতে আগত উপস্থিত নেতা কর্মীরা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর সহধর্মিনী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব, তাঁর তিন ছেলে শেখ কামাল, শেখ জামাল এবং শেখ রাসেলসহ পরিবারের অধিকাংশ সদস্য ১৯৭৫ সালের ১৫ আগষ্ট কালরাতে কতিপয় বিপথগামী সেনা সদস্যদের বুলেটের নির্মম আঘাতে শহিদ হয়েছিলেন।

জাতির পিতার দুই কন্যা শেখ হাসিনা এবং শেখ রেহানা সে সময় বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান।

রাজশাহী নগরীর জনগনের পক্ষে জাতির পিতার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন
সিটি মেয়র খায়রুজ্জামান লিটন।

রাজশাহী নগর আওয়ামী লীগের পক্ষে সিটি মেয়র প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করাকালীন নগরীর প্রতিটি ওয়ার্ডের আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতা কর্মিগন উপস্থিত ছিলেনন।
আরো শ্রদ্ধা নিবেদন, র‍্যালি বিভিন্ন কর্মসূচিতে জেলার সকলউপজেলা কমিটি,প্রশাসনের পক্ষে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও সরকারি,বেসরকারি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান সমুহ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ