আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

তালতলা-শ্রীনগর খালের প্রবেশপথে ময়লার স্তুপ, দেখার কেউ নেই

মুন্সীগঞ্জ প্রতিনিধি : 

মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার তালতলা বাজারে নেই ডাস্টবিন। নিয়মিত ময়লা ফেলা হয় বাজারের উত্তর পূর্ব পাশের সরকারি ডাকা বাংলোর সামনের তালতলা-শ্রীনগর খালের প্রবেশপথ কাঠাল পট্টি । ফলে এই স্থানেটি ময়লার স্তুপ হয়ে গেছে। এতে দূষিত হচ্ছে পরিবেশ। ভোগান্তিতে পড়ছেন সাধারণ মানুষ। এছাড়াও ময়লার দুর্গন্ধে পাশের সরকারি ডাক বাংলো এখন থাকার অনউপযোগী। আশপাশের দোকানদাররা আছে চরম সমস্যায়। মানুষের এমন ভোগান্তি থাকা সত্বেও কর্তৃপক্ষ কোনো কার্যকরী পদক্ষেপ নিচ্ছেন না বলে অভিযোগ রয়েছে। সরকারি ভাবে বাজারের আশেপাশে আবর্জনা না ফেলার নির্দেশনা থাকলেও নিয়মিত সেখানে ময়লা ফেলা হচ্ছে। ফলে জমে গেছে বিশাল ময়লার স্তুপ। বের হচ্ছে অতিরিক্ত দুর্গন্ধ, দূষিত হচ্ছে পরিবেশ ।

তালতলা বাজার বণিক সমতির সহ-সভাপতি সফি ভান্ডারি বলেন,  বাজারের ময়লা ফালানোর কোনো জায়গা না থাকায় বাজারে দোকানদাররা এইখানে ময়লা আবর্জনা ফেলে পরিবেশ দূষিত করছে, ফলে পাশে থাকা সরকারি ডাক বাংলোয় দুর্গন্ধে কেউ থাকতে পারেনা, এছাড়াও পাশের বেদে পল্লীর বেদের থাকা কষ্টদায়ক। তালতলা বাজারের পাট ব্যবসায়ী ইমতিয়াজ হামিদ বলেন, বাজারে এপাশটা হলো সবচেয়ে দামী পর্ণ্য পাটের আড়ত , দূরদূরান্ত থেকে ব্যবসায়ীরা আসেন পাট ক্রয়-বিক্রয় করতে। বেশ কয়েক বছর যাবত বাজারের ময়লা আবর্জনা এই খানে ফেলছে এই অবস্থায় দুর্গন্ধের কারণে আমাদের আড়ত চালানো দায়।

এছাড়াও এলাকাবাসীর অভিযোগ বাজারের আবর্জনা ফেলে খালটি প্রায় ভরে ফেলেছেন। ময়লা উপচে পড়ছে । আগামী বর্ষায় এর পরিণতি হবে ভয়াবহ।  দ্রুত কার্যকরী ব্যবস্থা না নিলে জনস্বাস্থ্যের ব্যাপক ক্ষতি হবে বলে জানান স্থানীয় এলাকাবাসী।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ