আজ ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে এপ্রিল, ২০২৪ ইং

শ্রমিকদের টাকা আত্মসাতের অভিযোগ, পরিচালক গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক :

সাভারে শ্রমিকদের দায়ের করা মামলায় একটি পোশাক কারখানার পরিচালক মরিয়ম (৩৭) কে গ্রেফতার করেছে পুলিশ। শ্রমিকদের অভিযোগ তিন মাসের বেতনের টাকা আত্মসাৎ করে গা ঢাকা দিয়েছে কতৃপক্ষ।

শনিবার (২৮ নভেম্বর) রাতে মিরপুর ইষ্টার্ন হাউজিং এর পল্লবী এলাকা থেকে তাকে যৌথভাবে গ্রেফতার করে সাভার ও পল্লবী থানা পুলিশ।

গ্রেফতার মরিয়ম কুমিল্লা জেলার দেবীদ্বার থানার মোসাদ্দেক মোবারক আলীর স্ত্রী। তিনি সাভারের বিরুলিয়ার গোলাপ গ্রাম সংলগ্ন ওমর ফ্যাশন লিমিটেড কারখানার পরিচালক ছিলেন।

রবিবার (২৯ নভেম্বর) সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম।

শ্রমিকরা জানান, সাভারের বিরুলিয়ার গোলাপ গ্রাম সংলগ্ন ওমর ফ্যাশন লিমিটেড কারখানায় প্রায় ৬৯ জন শ্রমিক কাজ করতেন। তাদের আগষ্ট, সেপ্টেম্বর, অক্টোবরসহ তিন মাসের বকেয়া বেতন নভেম্বর মাসের প্রথম সপ্তাহে পরিশোধ করার কথা ছিলো। তবে কারখানা কতৃপক্ষ শ্রমিকদের বেতনের প্রায় ২১ লাখ টাকা পরিশোধ না করে গত ২৬ নভেম্বর মালামাল নিয়ে পালিয়ে যায়। পরে নিরুপায় শ্রমিকদের পক্ষে শফিকুল ইসলাম নামের এক শ্রমিক গত ১০ নভেম্বর কারখানার চেয়ারম্যান মোসাদ্দেক মোবারক, ভবন মালিক মোহাম্মদ বিল্লাল, কারখানার পরিচালক মরিয়ম বেগমকে আসামী করে মামলা দায়ের করেন। এই মামলার ৩ নম্বর আসামি মরিয়মকে গতকাল রাতে গ্রেফতার করে পুলিশ। তিন মাসের বকেয়া বেতন না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন শ্রমিকরা।

সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, শ্রমিকদের অভিযোগের ভিত্তিতে মামলার ৩ নং আসামিকে গ্রেফতার করা হয়েছে। তাকে দুপুরে আদালতে পাঠানো হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ