আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

আত্রাইয়ে পানি উন্নয়ন বোর্ডের জায়গা থেকে ৩৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

মোঃ ফিরোজ আহমেদ,নওগাঁ প্রতিনিধি:

আত্রাইয়ে পানি উন্নয়ন বোর্ডের জায়গা থেকে ৩৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ
নওগাঁর আত্রাইয়ে পানি উন্নয়ন বোর্ডের জায়গা থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। যুগ যুগ ধরে এ জায়গা দখল করে বিভিন্ন দোকানপাট, মাজারসহ (স্থানীয়দের কাছে বাবার ঘর নামে পরিচিত) অবৈধ স্থাপনা গড়ে তোলা হয়।

উপজেলার কাশিয়াবাড়ি স্লুইচগেট এলাকায় পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে স্থানীয় লোকজন দোকানঘরসহ বিভিন্ন স্থাপনা গড়ে তোলেন। ফলে স্লুইচগেট এলাকা সঙ্কুচিত হয়ে যায়। এদিক এসব অবৈধ স্থাপনা অপসারণ করে নিতে পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে অনেকবার নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু স্থানীয় ব্যবসায়ীরা ওই নোটিশগুলা আমলে না নেওয়ায় গতকাল বৃহস্পতিবার নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের উদ্যোগে ৩৫ টি অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। এ সময় সেখানে নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফয়জুর রহমান, আত্রাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অঞ্জন কুমার দাস ও বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলেন।
স্থানীয় ব্যবসায়ী আব্দুস ছামাদ বলেন,আমার ২টি ঘর ভাঙা পড়েছে। এতে করে আমার কয়েক লাখ টাকার ক্ষতি হয়েছে। নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ফয়জুর রহমান বলেন, প্রায় ২০ থেকে ২৫ বার এখানকার ব্যবসায়ীদেরকে নোটিশ দেয়া হয়েছিল। তারা নোটিশগুলোর প্রতি কোন তোয়াক্কা না করেই একের পর এক স্থাপনা গড়ে তোলেন। বর্তমান এ জায়গাটি সন্দর্য বর্ধনের জন্য সংরক্ষণ করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ