আজ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ ইং

রংপুরে সাইনবোর্ড দিয়ে জমি দখল- প্রতিকার চেয়ে সংবাদ সম্মেলন মুক্তিযোদ্ধার

মোঃ সুমন ইসলাম রংপুর প্রতিনিধিঃ
রংপুরে সাইনবোর্ড ঝুলিয়ে বীর মুক্তিযোদ্ধার জমি দখল, মিথ্যা মামলায় জরিয়ে হত্যার হুমকিসহ চরম হয়রানির অভিযোগ করে মুক্তিযোদ্ধা বলেন, ফারুখ আজম সোবহান ওরফে আব্দুস সোবহান।
বুধবার (২১ জুন ২৩) রংপুর রিপোটার্স ক্লাব মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে, রংপুর মহানগরীর কলেজ রোড মাষ্টার পাড়ার বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দুর রহমান’র পক্ষে তার ছেলে, আহমেদ আল হাইসাম বিন রহমান সাগর লিখিত বক্তব্যে বলেন,
আমি বর্তমানে বয়োবৃদ্ধ ১৯৬৭-৬৯ সালের বৃহত্তর রংপুরের আওয়ামী ছাত্রলীগের সভাপতি ছিলাম।আমি একজন বীর মুক্তিযোদ্ধা ৬নং সেক্টরে যুদ্ধ করেছি কুড়িগ্রাম ও মোগলহাটে ।
সিনিয়র সহকারি জজ আদালত সদর রংপুরের অন্য ২৮/৯৭ ইং রায় মোতাবেক ডিপি খতিয়ান – ২২৭ এর মালিক আজিজার রহমনের মৃত্যুর পর তার ওয়ারিশ মূলে আব্দুল হাকিম মোঃ খলিলুর রহমান, মোঃ এনামুল হকের নিকট থেকে ১৯৯৭  সালে ২৬১৫ নং দলিল মুলে আমি সাবেক (২৩১+২৩২) দাগে, হাল ২৫৯ দাগে ৩২ শতক জমি ক্রয় করি এবং ডিজিটাল খারিজ করি এবং খাজনাও পরিশোধ করি।
জেলা প্রশাসক মহোদয়ের ২৩/১২/২০২০ইং তারিখের অনুমোদন সাপেক্ষ্য হাল দাগ ২৫৯ পাহাড়ী এলপিজি ফিলিং স্টেশন নামে গ্যাস পাম্প স্থাপনের অনুমোদন দেন এবং আমি সেখানে তখন থেকে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছি।
এর মধ্যে ফারুখ আজম সোবহান ওরফে আব্দুস সোবহান অভিনব কায়দায় আজিজার নামীয় ডি.পি খতিয়ান ২২৭ কে জাল করিয়া মোঃ আমিনুল ইসলাম, আবুল কালাম আজাদ, ও আনোয়ারুল হকের নামে মিথ্যা ভাবে ডি.পি খতিয়ান সাবরেজিষ্টার রংপুর সদরের কাছে তা উপস্থাপন করে ৩০/০৬/২০১৬ ইং তারিখে ১০৫৭৯ নং দলিল ফারুখ আজম সোবহান ওরফে আব্দুস সোবহান তার নিজ নামে তৈরি করে এবং আমার ৩২ শতক জমির পূর্ব পার্শ্বে গোডাউন ছাপাখানার নামে সাইনবোর্ড ঝুলিয়ে বে-দখল করার চেষ্টা করে।
আমি একজন প্রবীন ছাত্রলীগ সভাপতি, ৬ দফা আন্দোলনের জাতীর পিতার সঙ্গে রাজনীতি করা লোক হওয়া সত্ত্বেও আমাকে চাঁদাবাজির মামলা দিয়ে হত্যা গুম খুনের চেষ্টায় আছে ।
ফারুখ আজম সোবহান ওরফে আব্দুস সোবহান, সহজ সরল মানুষদের টার্গেট করে ভুয়া দলিল তৈরি করে আদালতে সিভিল মামলা করে এবং রায় পাওয়ার আগে পত্রিকার মাধ্যমে বে-আইনী ভাবে জমি দখল করে সাইনবোর্ড ঝুলিয়ে দিচ্ছে।
আমি আজ-জীবনের শেষ প্রান্তে এসে আপনাদের নিকট জোর আবেদন, সমুদয় ঘটনা অনুসন্ধান করে প্রয়োজনীয় পদক্ষেপ কামনা করছি। মুক্তিযোদ্ধা পরিবার আরও বলেন, আমরা খুব অসহায় অবস্থায় আছি, জাতির বিবেক সাংবাদিক সমাজের কাছে সহযোগিতা চাই আপনাদের প্রচার ও লেখনীর মাধ্যমে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ