আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

মাদ্রাসা ছাত্রীদের উত্যক্তের প্রতিবাদ করায় ৪ শিক্ষকের ওপর হামলা

ফরিদপুর প্রতিনিধি :

ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নে একটি মাদ্রাসার ছাত্রীদেরকে উত্ত্যক্ত করার প্রতিবাদের জেরে চার শিক্ষকের ওপর হামলা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গত ২০ মার্চ সোমবার বিকেলে উপজেলার গোপালপুর রায়তুল ফালাহ দাখিল মাদ্রাসার পাশে এ হামলার ঘটনা ঘটে। এতে সুপার আ. সামাদ শেখ,সহকারী শিক্ষক কুবাদ হোসেন,মো.তোহিদুল রহমান, তৈয়াবুর রহমান সহ চার শিক্ষক আহত হন।

এ ঘটনায় মাদ্রাসা সুপার আ. সামাদ শেখ বাদী হয়ে আলফাডাঙ্গা থানায় লিখিত অভিযোগ দেন। অভিযুক্তরা হলো গোপালপুর গ্রামের চাঁন খানের ছেলে রমিম খান (২০), আকবর খানের দুই ছেলে রনি খান (২০) ও রুবেল খানসহ (২২) অজ্ঞাত ৪-৫ জন।

অভিযোগে সূত্রে জানা যায় , ৮ম শ্রেণির দুই ছাত্রী মাদ্রাসায় আসা-যাওয়ার পথে দীর্ঘ দিন ধরে রমিম খান উত্ত্যক্ত করে আসছে ।কূ-প্রস্তাব দেয়,আজেবাজে কথা,প্রেম প্রস্তাবে রাজি না হওয়ায় বিভিন্ন সময় অপমান অপদস্ত করে।

ছাত্রীরা বিষয়টি মাদ্রাসার সুপারসহ অন্য শিক্ষকদের জানায়। সোমবার জোহরের নামাজ শেষে শিক্ষকরা মসজিদ থেকে বের হওয়ার সময় পাশের মুদি দোকানে অভিযুক্তদের দেখতে পান।

শিক্ষকরা তাদের উপস্থিতির কারণ জিজ্ঞেস করতেই তারা ক্ষিপ্ত হয়ে ওঠে। পরে স্থানীয় চেয়ারম্যান, আওয়ামী লীগ সভাপতি ও স্থানীয় ইউপি সদস্যকে খরব দিয়ে মাদ্রাসায় নেওয়া হয়। তারা বিষয়টির সুরাহা করবেন বলে জানান।

মাদ্রাসা ছুটি হলে সুপার ও অন্য শিক্ষকরা মোটরসাইকেলে রওনা হলে ওৎ পেতে থাকা অভিযুক্তরা দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এতে চার শিক্ষক আহত হন। আহতরা আলফাডাঙ্গা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

গোপালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খান সাইফুল ইসলাম জানান, বিষয়টি খুবই দুঃখজনক, এদের উপযুক্ত বিচার হওয়া উচিত। অভিযুক্ত রনি খান ও রুবেল খানের বাবা আকবর খান বলেন, ঘটনা সত্য হলে নিঃসন্দেহে খারাপ কাজ।

তবে আমার ছেলেরা কাউকে উত্ত্যক্ত করেনি। বড় ছেলে রুবেল খান এ ঘটনার সঙ্গে জড়িত না। সে গণ্ডগোল ঠেকাতে গিয়েছিল। আলফাডাঙ্গা থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবু তাহের বলেন,খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি।অভিযোগের সত্যতা পেয়েছি, মামলা প্রক্রিয়াধীন।দোষীদের দ্রুত গ্রেফতার করা হইবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ