আজ ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে মে, ২০২৪ ইং

বীরগঞ্জে জমি নিয়ে বিরোধ, হামলায় এইচএসসি পরীক্ষার্থী খুন

বীরগঞ্জ(দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের বীরগঞ্জে মাত্র ৪/৫ শতাংশ জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে এইচএসসি পরীক্ষার্থী মোছাঃ আঁখি (২০) নামে একজন খুন হয়েছেন।

রবিবার দুপুর দেড়টায় উপজেলার ৮নং ভোগনগর ইউনিয়নের দিস্তাপড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় চার জন আহত হয়েছে। গুরুতর আহত হয়ে লিটন ইসলাম দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি রয়েছে।

হত্যাকাণ্ডের ঘটনায় পুলিশ রশিদা বেগম,সাবিনা,শাকিল,মিস্টার রুবেল সহ ৫ জনকে প্রাথমিকভাবে জিজ্ঞাসা বাদের জন্য আটক করেছে।

এলাকাবাসী ও নিহত আখিঁর খালাতো ভাই জাহিদ হাসান জানান, ওই গ্রামের রিয়াজুর ইসলামের সঙ্গে একই গ্রামের চাচাতো বোন রোকেয়ার দীর্ঘদিন ধরে জমাজমি নিয়ে বিরোধ চলে আসছিলো।

রবিবার দুপুরে নিহত আখিঁ এইচএসসি পরীক্ষা দিয়ে বাড়ী ফিরে বিবাদোমান জমিতে গেলে প্রতিপক্ষ পিছন থেকে তাকে মারাত্মকভাবে মাথায় আঘাত করলে গুরুতর আহত হলে স্থানীয়রা তাকে উদ্ধার করে বীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এলাকাবাসী আরও জানান, খবর পেয়ে তার ভাই লিটন , তার পিতা শামুউল ও আকতারুল ইসলাম ও অজ্ঞাত নামে একজন এগিয়ে এলে প্রতিপক্ষরা তাদেরকেও মারধর করেন। এতে তারা গুরুতর আহত হন।

বীরগঞ্জ হাসপাতাল দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে নিহতের আত্মীয়রা জানান, ৪-৫ শতাংশ জমির মালিকানা নিয়ে রিয়াজুর ইসলাম সঙ্গে প্রতিপক্ষের বিরোধ চলছিল।

মামলা চলমান অবস্থায় তার জোরপূর্বক জমিতে ঘর নির্মাণ করতে আসলে এঘটনার সূত্রপাত হয়। ঘটনার সংবাদ পেয়ে বীরগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার এর নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স ঘটনাস্থলে পরিদর্শন করে ৫জনকে আটক করেছে। এরির্পোট লেখা পর্যন্ত মামলা দায়ের প্রস্তুতি চলছিল।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ