আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

টেকনাফে রোহিঙ্গা সন্ত্রাসী কর্তৃক অপহৃত ৪ জন উদ্ধার: আটক-১

সাজন বড়ুয়া সাজু:

কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়ের মারিশবনিয়া এলাকায় রোহিঙ্গা সন্ত্রাসী কর্তৃক অপহৃত হওয়া ৪ জনকে উদ্ধার করেছে র‍্যাব-১৫।

গতরাতে র‍্যাবের অভিযানে তাদের উদ্ধার করা হয়,এই সময় র‍্যাবের উপস্থিতি ঠের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যাবার সময় ফরিদ আহমেদ নামে একজনকে আটক করতে সক্ষম হয়।

জানা যায় গত কয়েকদিন আগে দিনদুপুরে জাহাজপুরা এলাকা হতে গ্রামের মানুষের সামনে অস্ত্রের মুখে তাদের অপহরণ করা হয়। পরে সেটি বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হলে র‍্যাব অভিযানে নামে।তারই প্রেক্ষিতে গতকাল রাতে তাদের উদ্ধার করতে সক্ষম হয়।

উদ্ধার হওয়া ভিকটিমরা জানান তাদের অপহরণ করে গহীন জঙ্গলে নিয়ে গিয়ে নানান নির্যাতন করে। এছাড়া দাবীকৃত টাকা না দিলে হত্যার হুমকীও দেয়। দেখা যায় রোহিঙ্গা সন্ত্রাসী কর্তৃক শারীরিক নির্যাতনে প্রত্যেকের বিভিন্ন শরীরে দাগ পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে র‍্যাব-১৫ এর উপ-অধিনায়ক আরেফিন সিদ্দিকী বলেন মোহাম্মদ হোসেন নামে এক রোহিঙ্গার নেতৃত্বে একদল সন্ত্রারী চক্র পাহাড়ে অপহরণসহ নানান অপরাধ কর্মকান্ড করে আসছে।

জানা যায় গত ২ মাসে রোহিঙ্গা সন্ত্রাসী কর্তৃক অন্তত ৩০ জনকে অপহরণ হয়েছে। পুলিশ এবং র‍্যাব যৌথভাবে এর বিরুদ্ধে গহীন বনে ড্রোন অভিযানও চালিয়েছিল অনেকবার।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ