আজ ১৬ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১লা অক্টোবর, ২০২২ ইং

সাভারে আরও তিন ক্লিনিক সিলগালা

সাভার প্রতিনিধি:

সাভারে অভিযান পরিচালনা করে ফের তিন অনিবন্ধিত ক্লিনিক সিলগালা করেছেন উপজেলা স্বাস্থ্য বিভাগ। এর আগেও তিনটি ক্লিনিক সিলগালা করা হয়।

রবিবার (২৯ মে) দুপুরে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ সায়েমুল হুদার নির্দেশে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (এ্যানেসথেসিস্ট) ডাঃ নাজমুল হুদা মিঠুর নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়।

তিনি বলেন, সকল অনিবন্ধিত ক্লিনিক বন্ধের নির্দেশনা পাওয়ার পর সাভারে দ্বিতীয় দফায় অভিযান পরিচালনা করা হয়। এসময় স্বাস্থ্য অধিদপ্তরের শর্তাবলি পূরণ না করায় সাভার পৌরসভার আনন্দপুর এলাকার দেশ ক্লিনিক ও

ডায়াগনস্টিক সেন্টার, উলাইল বাসস্ট্যান্ড এলাকার যমুনা ডিজিটাল হাসপাতাল এবং হেমায়েতপুর জয়নাবাড়ি এলাকার কেয়ার ডায়াগনস্টিক সেন্টার সিলগালা করে দেওয়া হয়।

এছাড়া সাভার থানা বাসস্ট্যান্ড এলাকার সাভার স্পেশালাইজড হাসপাতাল এবং আনন্দপুর এলাকার ভার্ক মা ও শিশু ক্লিনিককে দ্রুত সময়ের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র হালনাগাদ করার নির্দেশনা প্রদান করা হয়।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সায়েমুল হুদা বলেন, আজ উপজেলা স্বাস্থ্য বিভাগের অভিযানে প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় তিনটি প্রতিষ্ঠান সিলগালা করে দেয়া হয়েছে এবং আরো দুটি প্রতিষ্ঠানকে নিবন্ধনের কাগজ আপডেট করার নির্দেশনা প্রদান করা হয়েছে।

তিনি আরোও বলেন সাভার উপজেলায় স্বাস্থ্যসেবা সংশ্লিষ্ট একটিও অবৈধ প্রতিষ্ঠান চলতে দেওয়া হবেনা। সকল অনিবন্ধিত হাসপাতাল, ক্লিনিক ও ডায়গনস্টিক সেন্টারের বিরুদ্ধে আমাদের এই অভিযান চলমান থাকবে।

অভিযানকালে উপস্থিত ছিলেন সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সায়েদুর রহমান, কার্ডিওলোজিস্ট ডাঃ আশরাফ ও সাভার মডেল থানার উপপরিদর্শক মাহমুদুল হাসান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ