আজ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে মার্চ, ২০২৪ ইং

জীবনবাজি রেখে চোরচক্রকে ধরিয়ে দিলেন গাড়িচালক 

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি :
নিজের জীবনকে বাজি রেখে সাহসিকতার সহিত গরুচোর চক্রকে ধরতে সহযোগিতা করেছেন প্রাইভেটকার চালক আব্দুল মান্নান। চোরচক্রের পিকআপের ধাক্কায় মারাত্মক আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তিনি।
এদিকে চোরচক্রের গরুবোঝাই পিকআপটি চাঁদপুর-লক্ষ্মীপুর আঞ্চলিক মহাসড়কের ফরিদগঞ্জের দক্ষিণ ধানুয়া এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে গেলে ৩৩ কেভি লাইনের বিদ্যুতের খুঁটিতে ধাক্কা লাগে। এতে করে বিদ্যুতের খুঁটি ভেঙে গিয়ে ফরিদগঞ্জ ও হাইমচর উপজেলার সুবিশাল জনপদের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।
ঘটনার বিবরণে জানা গেছে, মঙ্গলবার গভীর রাত আনুমানিক ৩টার সময় চাঁদপুর সদর উপজেলার আলিমপাড়ার ওলি আহমদের ছেলে ইকবাল (৩০), হাজীগঞ্জ উপজেলার ইসমাইল (২৮), ফরিদগঞ্জ উপজেলার সুমন এবং তাদের সহযোগী রাসেল, কালু, শুভসহ একটি সংঘবদ্ধ চোরচক্র ৫টি গরু চুরি করে পিকআপে নিয়ে পালিয়ে যাচ্ছিল।
যেখানে ছিল উপজেলার গোবিন্দপুর দক্ষিণ ইউনিয়নের ৫নং ওয়ার্ডের লোকমান রাড়ির ৪টি গরু এবং ফরিদগঞ্জ পৌরসভার চরকুমিরা গ্রামের কালু ছৈয়ালের ১টি গরু। গরুগুলো নিয়ে পালিয়ে যাবার সময় কালু ছৈয়ালের পরিবারের লোকজন গরু চুরির ঘটনাটি টের পেয়ে তারা চিৎকার করে লোকজন ডাকাডাকি শুরু করেন।
তাদের চিৎকার শুনে প্রাইভেটকার চালক আব্দুল মান্নান সহযোগিতার জন্য এগিয়ে এলেন। তিনি তার গাড়ির যাত্রী নামিয়ে গাড়ি নিয়ে তাৎক্ষণিক গরুবোঝাই পিকআপটিকে ধাওয়া করেন। দক্ষিণ ধানুয়ার চাঁনবাড়িয়া এলাকায় পৌঁছলে পিকআপটিকে ব্যারিকেড দেন আব্দুল মান্নান। এসময় পিকআপটি তার কার পিষে দিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে মহাসড়কের পাশে পড়ে যায়।
তখনই রাস্তার পাশে ৩৩ কেভি লাইনের বিদ্যুতের খুঁটিতে ধাক্কা লেগে সেটি ভেঙে পড়ে। এতে দুটি উপজেলার বিদ্যুৎ সংযোগ প্রায় ১৪ ঘণ্টার জন্য বিচ্ছিন্ন থাকে। প্রাইভেটকার চালক আব্দুল মান্নানের সহযোগিতায় ঘটনাস্থলে ইকবাল এবং ইসমাইল নামে দুই গরুচোরকে আটক করে স্থানীয় জনগণ।
এসময় চোরচক্রের অপর সদস্যরা পালিয়ে যায়। আহত আব্দুল মান্নান গুরুতর আহত অবস্থায় ফরিদগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করছেন।
ঘটনাস্থল থেকে ৫টি গরু, চুরির কাজে ব্যবহৃত পিকআপ এবং চোরচক্রের দুই সদস্যকে হেফাজতে নিয়েছে ফরিদগঞ্জ থানা পুলিশ। এ ঘটনায় ফরিদগঞ্জ থানায় একটি মামলা হয়েছে বলে নিশ্চিত করেছেন ফরিদগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শহীদ হোসেন।
উল্লেখ্য, সাম্প্রতিক সময়ে উপজেলার বিভিন্ন এলাকায় প্রায় অর্ধশত গরু চুরির খবর পাওয়া গেছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ