আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

বেড়াতে যায় দুই কিশোরী, নির্দোষ জেল হাজতে জারিফুল

নিজস্ব প্রতিবেদক :

জারিফুল ইসলাম, লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানার আব্দুস সাত্তারের ছেলে তিনি। সাভার পৌর এলাকার শাহীবাগের আইচনোয়াদ্দা এলাকায় থেকে মুরগীর ব্যবসা করতেন।

কিন্তু হঠাৎ পুলিশ তাকে ধরে নিয়ে পাঠিয়ে দেন আদালতে। অভিযোগ তিনি দুই কিশোরীকে অপহরণ করেছেন। কিন্তু দুই কিশোরী বাড়িতে না বলে বেড়াতে গিয়েছিলেন খালাবাড়ি।

শুক্রবার (১৯ নভেম্বর) মানিকগঞ্জের দৌলতপুর থানার কল্যাণপুর বীথির খালার বাড়ি থেকে তাদের উদ্ধার করা হয়। এর আগে গত বৃহস্পতিবার(১১ নভেম্বর) ঘটনাটি ঘটেছে সাভারের শাহীবাগের আইচনোয়াদ্দা এলাকায়। এঘটনায় থানায় অভিযোগ দায়ের করেন এক কিশোরীর মা নিপা আক্তার।

অভিযোগে বলা হয়, সাভারের ওই এলাকার বাসা থেকে ঘুরতে বের হয় মারিয়া সুলতানা ফিহা (১১) ওরফে মুক্তা ও বিথী আক্তার (১৪)। এসময় প্রাইভেটকারে তুলে নিয়ে অপহরণ করেন জারিফুল। পরদিন থানায় অভিযোগ দায়ের করেন ভুক্তভোগী মুক্তার মা নিপা আক্তার। অপর ভুক্তভোগী বিথী মুক্তাদের প্রতিবেশী ভাড়াটিয়া।

অভিযোগের ভিত্তিতে গত রবিবার (১৪ নভেম্বর) সাভারের শিমুলতলা এলাকা থেকে জারিফুল ইসলাম (২৭) কে আটক করে পুলিশ। দুই কিশোরীর কোন খোঁজ না মেলায় ১৫ নভেম্বর মামলা হয়।

পরে আটক জারিফুলকে আদালতে পাঠিয়ে তিন দিনের রিমান্ডে আনে সাভার থানা পুলিশ। রিমান্ড শেষে গত ১৮ নভেম্বর তাকে আবার আদালতে পাঠানো হলে খোঁজ মেলে দুই কিশোরীর। তারা নিজের ইচ্ছায় বীথির খালার বাসায় বেড়াতে যায়। কিন্তু নির্দোষ জারিফুল এখনও হাজতে।

মামলার বাদী নিপা আক্তার বলে, আমার মেয়ের সন্ধান পেয়েছি। তাকে উদ্ধারও করেছে পুলিশ। তারা বীথীর খালার বাসায় নিজের ইচ্ছায় গিয়েছিল। তবে জারিফুলকে আসামি করলেন কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি তো কিছুই জানি না।

আমার মেয়ে বীথির সাথে বাসা থেকে বের হয়েছে। যখন খুঁজে পাচ্ছিলাম না তখন বিথীর বোন বকুলের কাছে যাই। সে বলে জারিফুল তাদের অপহরণ করেছে। তাই থানায় অভিযোগ দিয়েছিলাম। এ ঘটনার সাথে জারিফুল সম্পৃক্ত কিনা জানতে চাইলে তিনি তার মেয়েকে জিজ্ঞেস করে বলেন তার মেয়েরা একাই সেখানে গিয়েছিল। মামলা প্রত্যাহার করার ব্যাপারে তিনি বলেন, আমার অভিভাবক রয়েছে তারা সিদ্ধান্ত নেবেন।

অপর ভিকটিম বিথীর দুলাভাই সাইফুল ইসলাম জানান, মানিকগঞ্জের দৌলতপুর থানার কল্যাণপুর এলাকার বীথির খালার বাড়ি থেকে তাদের উদ্ধার করা হয়। গতকাল বৃহস্পতিবার তাদের খোঁজ মেলে যে তারা বিথীর খালার বাসায় গেছে। তারা স্টেটমেন্ট দিয়েছে যে তাদের ইচ্ছায় তারা সেখানে গিয়েছে।

এব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা সালাউদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভিকটিমদের উদ্ধার করা হয়েছে। এখন একটা বিষয় নিয়ে বসেছি খুব ব্যস্ত পরে কথা বলবো।

সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত)  বলেন, আমরা ভিকটিমদের জিজ্ঞাসাবাদ করছি। ফাইনালি কিছু বলতে পারবো না। জিজ্ঞাসাবাদ শেষে জানানো হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ