আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

সালিশ ডাকলেন মেম্বর, নারীকে মারধর করলেন ভাতিজা

উপজেলা প্রতিনিধি, সাভার (ঢাকা)

সাভারের আশুলিয়ায় সালিশের নামে নারীসহ তিন জনকে মারধর করার অভিযোগ পাওয়া গেছে। থানায় অভিযোগ করায় দ্বিতীয় বারের মত মারধর করা হয়েছে বলে জানা গেছে

শনিবার (১২ নভেম্বর) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) আল-মামুন কবির। এর আগে গতকাল ১১ নভেম্বর আশুলিয়ার দুর্গাপুর মন্ডলপাড়া এলাকার ইমরানের বাড়িতে শালিশ ডেকে তাদের মারধর করা হয়।

ভুক্তভোগী আতাউর রহমান জানান, আমার রাঙ্গামাটিয়া এলাকার একটি জমি যার এস দাগ নং ৬০৬/৬০৭/৬২৫/৬৪০ এ মোট জমির পরিমান ১৬ শতাংশ। যার ৮.৫০ শতাংশ জমি ফুপুর ওয়ারিশ সুত্রে আমি জমির মালিক। সেখানে বাড়িঘর নির্মান করে বসবাস করে আসছি। কিন্তু বেশ কিছু দিন ধরে স্থানীয় ইমরান, শুকুর মন্ডল, এনতাজসহ বেশ কয়েকজন সেই জমি দখলের পায়তার করে আসছে। এরই ধারাবাহিকতায় গত ১০ অক্টোবর বিকেল সাড়ে ৪ টার দিকে ইমরানসহ বাকিরা আমার বাড়িতে প্রবেশ করে আমি, আমার স্ত্রীকে দেশীয় লাঠি, রড দিয়ে মারধর করে। একই সাথে বাড়িঘর ভাঙ্গচুর করে। পরে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়ে আশুলিয়া থানায় অভিযোগ দায়ের করি।

আতাউর রহমানের স্ত্রী বন্যা বেগম জানান, থানায় অভিযোগ করলে বিষয়টি মিমাংসা করার জন্য চাপ সৃষ্টি করে ইমরান। পরে আমাদের সালিশের কথা বলে স্থানীয় ইউপি সদস্য জাকির হোসেন আমাদের ইমরানের বাড়িতে ডেকে নেন স্থানীয় লাল মিয়ার মাধ্যমে। সেখানে পৌঁছামাত্র আগে থেকেই ওঁত পেতে থাকা অভিযুক্তরা ইউপি সদস্যের সামনেই আবার আমাদের ব্যাপক মারধর করেন। সেখানে আমাদের বাঁচানোর চেষ্টা পর্যন্ত করে নাই মেম্বর। আমাদের ডেকে নিয়ে মারধর করা হলো। আমি এর সুষ্ঠু বিচার চাই।

এব্যাপারে স্থানীয় ইউপি সদস্য জাকির হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি প্রথমে বলেন, আমি বিয়ে বাড়িতে আছি। আপনি আগামিকাল দেখা করেন। কিন্তু পরে বলেন, আতাউররা নিজেরা নিজেরাই মারামারি করেছে। তারা আত্মীয়স্বজন আমি কি করতে পারি। একজন জনপ্রতিনিধি হিসাবে ডেকে নিয়ে তার সামনেই ভুক্তভোগীদের মারধর করার ব্যবপারে জানতে চাইলে তিনি ডেকে নিয়ে যাওয়ার বিষয়টি অস্বীকার করেন।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক এসআই আল-মামুন কবির বলেন, থানায় অভিযোগ দিয়ে সে কেন শালিশে গেল? আমি তো বলেছি যে আমি যাবো। অভিযোগ মোতাবেক তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ