আজ ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই মে, ২০২৪ ইং

ধামরাইয়ে চৌহাট ইউনিয়নে একই গ্রামের ৬ জন চেয়ারম্যান প্রার্থী

রনজিত কুমার পাল (বাবু), নিজস্ব প্রতিবেদক:

রাজধানী ঢাকার অদূরে ঢাকা জেলার ধামরাই উপজেলার চৌহাট ইউনিয়ন পরিষদের নির্বাচন কমিশন কর্তৃক ঘোষিত ১১ নভেম্বর
ইউনিয়ন পরিষদের দ্বিতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হইবে।

উক্ত ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে চৌহাট ইউনিয়নের একই গ্রামের ছয় জন প্রার্থী নির্বাচনে অংশ গ্রহণ করার লক্ষ্যে দিন-রাত ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
যা সমগ্র ধামরাই উপজেলায় সর্বত্র সর্বমহলে আলোচনা- সমালোচনা চলছে।

বিশেষ করে চায়ের দোকানে প্রার্থীদের নানা বিষয় যোগ্যতা,অযোগ্যতা সহ ব্যক্তিগত,পারিবারিক বিষয়ে বিচার বিশ্লেষণ বিষয়ক।
যাদের নিয়ে এতো আলোচনা ও সমালোচনা সেই চৌহাট ইউনিয়ন পরিষদের নির্বাচনে আসন্ন ১১ নভেম্বর নির্বাচনে চেয়ারম্যান পদে একই গ্রামের বাসিন্দারা হলেন- বর্তমান চেয়ারম্যান পারভীন হাসান প্রীতি (ঘোড়া প্রতীক),

বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন সিকদার (নৌকা), আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী চৌহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম (আনারস প্রতীক),

জাতীয় পার্টির প্রার্থী ইউসুফ আলী (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থীগন- মোশারফ হোসেন ( মোটরসাইকেল প্রতীক) ও আবু সাঈদ বাদল (চশমা প্রতীক)।
স্হানীয় সূত্রে জানা যায় দুই যুগ ধরে ১৯৯৭ থেকে বর্তমান সময় পর্যন্ত একটানা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়ে চৌহাট ইউনিয়ন পরিষদের দায়িত্ব পালন করে চলেছেন রফিকুল হাসান মোকছেদ ও তার স্ত্রী বর্তমান চেয়ারম্যান পারভীন হাসান প্রীতি ।

তাদের জনপ্রিয়তার কারণে ২৭ গ্রাম নিয়ে গঠিত চোহাট ইউনিয়নের অন্য গ্রাম থেকে চেয়ারম্যান পদে নির্বাচন করতে দেখা যায়নি।
এবারের আসন্ন ১১ই নভেম্বর এর নির্বাচনে কে চেয়ারম্যান নির্বাচিত হচ্ছে তা নিয়ে সমগ্র ধামরাইয়ে আলোচনা চলছে।

এবারও ১১ই নভেম্বর চৌহাট ইউনিয়ন পরিষদের নির্বাচনে ঘোড়া প্রতিক নিয়ে বিজয়ী হবে বলে আত্নবিশ্বাসী কন্ঠে আশাবাদ ব্যক্ত করেন চৌহাট ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী পারভীন হাসান প্রীতি।

অপরদিকে বর্তমান ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী আনোয়ার হোসেন সিকদার বলেন চৌহাট ইউনিয়নবাসী পরিবর্তন চান। উন্নয়ন, অগ্রগতি ও শান্তির জন্য চৌহাট ইউনিয়নবাসী নৌকা প্রতীক ভোট দিয়ে বিপুল ভোটে তাকে বিজয়ী করবে একটি আধুনিক মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তোলার সুযোগ দিবে বলে তিনি বিশ্বাস করেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ