আজ ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই জুন, ২০২৪ ইং

বীরগঞ্জে বিপুল পরিমানের জিহাদী বই ও লিফলেট সহ শিবির নেতা আটক

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ

দিনাজপুরের বীরগঞ্জে পুলিশের অভিযানে বিপুল পরিমানের জিহাদী বই ও লিফলেটসহ মো. আব্দুর রাকিব (২৪) নামে এক শিবির নেতাকে আটক করেছে পুলিশ। রাকিব জেলার বিরল উপজেলার ১০নং রানীপুকুর ইউনিয়নের বহবল দিঘী গ্রামের মো. আব্দুর রশিদের ছেলে।

বৃহস্পতিবার বিকেল ৫টায় পৌরশহরের পোষ্ট অফিস মোড় নামক এলাকায় একটি বাড়ীতে অভিযান চালিয়ে তাকে আটক করে পুলিশ। বীরগঞ্জ থানার এসআই মো. তহিদুল ইসলাম জানান, ঘন্টাব্যাপী অভিযানে বিপুল পরিমানের জিহাদী বই, লিফলেটসহ একজনকে আটক করা হয়েছে।

তিনি আরো জানান, ওই বাড়িতে শিবিরের আস্তানা রয়েছে এবং সেখানে নাশকতার পরিকল্পনার গোপন সংবাদের ভিত্তিতে বিকেলে পৌরশহরের পোষ্ট অফিস মোড় নামক এলাকায় একটি বাড়ীতে অভিযান চালায়। বাড়ীতে চারজন মিলে বসবাস করলেও পুলিশের অভিযান টের পেয়ে ৩জন পালিয়ে যায়।

প্রতিবেশিরা জানান, বাড়ীর মালিক মো. আব্দুল মজিদের ছেলে মো. আনোয়ার হোসেন এবং তিনি সিলেটে বসবাস করেন। এখানে রাতে এবং দিনে বিভিন্ন ধরণের মানুষ যাতায়াত করে। বীরগঞ্জ থানার ওসি মো. আবদুল মতিন প্রধান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক শিবির নেতাকে জিজ্ঞাসাবাদে আরও অনেক তথ্য পাওয়া যাবে।

সেখানে কি ধরণের পরিকল্পনা হতো এবং কাদের যাতায়াত ছিল এসব বিষয় খতিয়ে দেখা হচ্ছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ