আজ ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে মার্চ, ২০২৪ ইং

বিয়ে করে চাকুরী হারালেন দম্পতি

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার আশুলিয়ায় বিয়ে করার অপরাধে দুই পোশাক শ্রমিক দম্পতিকে চাকুরীচ্যুত করার অভিযোগ উঠেছে একটি কারখানা কর্তৃপক্ষের বিরুদ্ধে। মঙ্গলবার বিকেলে বিষয়টি ওই দম্পতি স্থানীয় সাংবাদিকদের কাছে জানান।

নবদম্পতিরা হলেন, আশুলিয়ার নরসিংহপুর এলাকার নীট এশিয়া লিমিটেডের পোশাক শ্রমিক মোমিনুল ইসলাম শামীম ও লিমা আক্তার। তারা দু’জনেই প্রাপ্ত বয়স্ক এবং তাদের গ্রামের বাড়ি রংপুরে।

পোশাক শ্রমিক মোমিনুল ইসলাম শামীম জানান, দীর্ঘ আট বছর ধরে সুপারভাইজার হিসেবে এবং তার স্ত্রী হেলপার হিসেবে চার মাস ধরে আশুলিয়ার নরসিংহপুর এলাকার নীট এশিয়া লিমিটেড নামে ওই কারখানায় কাজ করছিল।

গত ১৭ সেপ্টেম্বর আশুলিয়াতে তাদের বাসায় উভয় পরিবারের সম্মতিতে তাদের ২য় বিয়ে হয়। পরের দিন সকালে কারখানায় কর্মরত অবস্থায় অ্যাডমিন (প্রশাসন বিভাগ) কক্ষে তাদের ডেকে নিয়ে যায়। পরে সেখানে নানাভাবে তাদের অপমান করা হয়।

একপর্যায়ে চাকরি ছেড়ে দিতে দু’জনকেই রিজাইন লেটারে স্বাক্ষর দিতে বলা হয়। তবে তারা কেউ স্বাক্ষর করেনি। এসময় তাদের কাছ থেকে ওই কারখানার পরিচয়পত্র নিয়ে নেয় প্রশাসন বিভাগ।

তিনি আরও বলেন, রিজাইন দিলে আমাকে এমাসের ১৮ দিনের বেতন দিবে বলে জানায়। কিন্তু আমি এর চেয়েও বেশি টাকা পাবো। ৮ বছরের জন্য আমি ৮ টি ব্যাসিক স্যালারি পাবো।

তবে কারখানাটির প্রশাসন বিভাগের কর্মকর্তা মোঃ সাজ্জাদ চাকরি ছাড়তে বলার বিষয়টি অশ্বীকার করে বলেন, এর আগে শামীমের প্রথম স্ত্রী রেখে আরেকজনের সাথে সম্পর্ক করছে, পরে মারামারি করছে।

এলাকার মানুষজন যখন তাকে ধরছিল তখন সে একটা কাবিন নামা নিয়ে অফিসে আসছিল। ওই মেয়েটা তার পরদিন থেকে আর অফিসে আসেনাই। মেয়েটাকে আগের ফ্যামিলির লোক মারধোর করছিল। গলায় দাগ ও পড়েছিল।

আমরা জানি তার প্রথম স্ত্রী আছে। দ্বিতীয়টাও তো বললাম। এটা ৩য়। সে বলেছে আগের স্ত্রীর সাথে তার ছাড়াছাড়ি হয়েছে।

তাকে বলা হয়েছে এর আগে তুমি এমন কাজ করছ, তোমাকে সতর্ক করা হয়েছে। তুমি তারপরেও এমন একটা কাজ করলা.. এরকম বলার পরে মান সম্মানের ভয়ে তারা আর অফিসে আসেনা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ