আজ ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে সেপ্টেম্বর, ২০২১ ইং

আশুলিয়ার চাঞ্চল্যকর স্বর্ণের দোকানে ডাকাতি- গ্রেপ্তার আরও ১ জন

নিজস্ব প্রতিবেদক :

ঢাকার  আশুলিয়ার নয়ারহাট সোনার দোকানে ডাকাতির ঘটনায় আরও এক ডাকাত আটক হয়েছে। সোমবার (১৩ সেপ্টেম্বর) রাতে পুলিশ পরিদর্শক মোঃ আব্দুর রাশিদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, গত ৬ সেপ্টেম্বর রাত আনুমানিক ১টা ২০ ঘটিকায় আশুলিয়া থানাধীন নয়ারহাট এলাকায় ১৮টি স্বর্নের দোকান ও একটি মুদির দোকানে দুর্ষর্ধ ডাকাতি সংঘটিত হয়। ডাকাতরা স্বর্ন ও নগদ টাকাসহ প্রায় এক কোটি দুই লক্ষ টাকা লুন্ঠন করে
নিয়ে যায় । যার প্রেক্ষিতে আশুলিয়া থানার মামলা (নং-১৫ তারিখ-০৬/০৯/২১) রুজু করে আমার উপর তদন্তভার অর্পন করা হয়। ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সর্দার মহোদয়ের নির্দেশে এবং আশুলিয়া থানার অফিসার ইনচার্জ এর নেতৃত্বে একাধিক টিম গঠন করে পলাতক ডাকাতদের গ্রেফতার ও লুন্ঠিত মালামাল উদ্ধারে চিরুনী অভিযান শুরু হয়।

মোঃ আব্দুর রাশিদ বলেন, এরই ধারাবাহিকতায় ডাকাতির ঘটনায় জড়িত মোঃ সুমন মাতবর, পিতা মৃত আঃ রহমান মাদবর, সাং-পশ্চিম রাস্তি, থানা ও জেলা মাদারীপুরকে আটক করে জিজ্ঞাসাবাদে সে ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে। ডাকাতদল আন্তঃজেলা ডাকাত দলের সদস্য এবং পূর্বে একাধিক মামলায় গ্রেফতার হওয়ায় তার ডাকাতির কোন সূত্র রেখে যায়নি। শুধুমাত্র একজন ধারনা করে বলছিল, তারা ট্রলারে এসেছিল। প্রকৃতপক্ষে ডাকাতরা সী বোর্ড ব্যবহার করে এসেছিল এবং ডাকাতি শেষে পালিয়ে গিয়েছিল।

পুলিশ পরিদর্শক মোঃ আব্দুর রাশিদ আরও জানান, গ্রেপ্তার সুমন নয়ারহাট ডাকাতির ঘটনার পূর্বে নারায়ণগঞ্জের আড়াই হাজারে ডাকাতি করার সময় পুলিশকে গুলি করে আহত করে পালিয়ে যায়। গ্রেফতারকৃত সুমনসহ অন্যান্য ডাকাতদের নামে আট থেকে সর্বোচ্চ বিশটি করে ডাকাতি মামলা রয়েছে। ঢাকার দোহারের আলোচিত জুয়েলারি দোকানের মামলায় জামিনে মুক্তি পেয়ে সে আড়াইহাজার ও নয়ারহাটে ডাকাতি করে।

পলাতক ডাকাতদের গ্রেফতার ও লুন্ঠিত মালামাল উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, ডাকাতরা ডাকাতির ঘটনায় আধুনিক কোন প্রযুক্তি বা মোবাইল ব্যবহার করে না। তার সংঘবদ্ধ ভাবে স্বর্নের দোকানে ডাকাতি করে থাকে। এজন্য যে কোন অপরাধ সম্পর্কে পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করতে এবং ভাড়াটিয়া তথ্য ফরম পূরণ করে নিকটবর্তী থানায় জমা দিতে আশুলিয়া থানার পক্ষ থেকে অনুরোধ করা হয়।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ