আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

টেকনাফ পৌরসভায় খোলা বাজারে চাউল-আটা বিক্রি উদ্বোধন

মোঃ আলমগীর, টেকনাফ :

যে কোন ব্যক্তি ওএমএসের চাল ও আটা কিনতে পারবেন। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে কক্সবাজারের টেকনাফ পৌরসভা এলাকার ক্ষতিগ্রস্থ নিন্মআয়ের মানুষের মাঝে খোলা বাজারে (ওএমএসের) চাল-আটা বিক্রি শুরু হয়েছে।

রবিবার থেকে এ চাল-আটা বিক্রি করা হচ্ছে। প্রতি কেজি চাল ৩০ টাকা ও আটা ১৮ টাকা দরে বিক্রি করবে। ১জন ব্যক্তি ৫ কেজি আটা ও ৫ কেজি চাল ২৪০ টাকায় নিতে পারবেন। শুধু মাত্র শুক্রবার বাদে সপ্তাহে ৬ দিন সকাল ১০ থেকে বিকাল ৫টা পর্যন্ত চাল-আটা বিক্রয় করা হবে। আগামী ৭ আগষ্ট পর্যন্ত এ কার্যক্রম চলবে বলে জানিয়েছেন ডিলার।

উপজেলা খাদ্য অধিদপ্তর সূত্র জানায়, টেকনাফ পৌর শহরে খাদ্য অধিদপ্তর থেকে নির্ধারিত চারজন ডিলারের মাধ্যমে খোলা বাজারে চাল বিক্রি শুরু করা হয়েছে। রবিবার ২৫ জুলাই দুপুরে পৌর শহরের কুলাল পাড়া জ্বীপ স্টেশন মুড়ের পয়েন্টে এই কার্যক্রমের উদ্বোধন করেন টেকনাফ পৌরসভার মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম।

টেকনাফ পৌরসভার মেয়র হাজ্বী মোহাম্মদ ইসলাম বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা করোনায় নিম্নআয়ের জনসাধারনের খাদ্য প্রাপ্তি সহজলভ্য করার জন্য খাদ্য অধিদপ্তরের চাল বিক্রি শুরু করা হয়েছে। প্রতিদিন চারজন ডিলার প্রতিজন দেড় টন করে চাল ও আটা ১ টন বিক্রি করতে পারবে। একজন ব্যক্তি সর্বোচ্চ ৫ কেজি চাল কিনতে পারবেন। প্রতি কেজি চালের দাম ঠিক করা হয়েছে ৩০ টাকা।

এসময় ওএমএসের বিশেষ চাল ও আটা বিতরণে টেকনাফ পৌরসভার সচিব মুহাম্মদ মহিউদ্দিন ফয়েজী, সহকারী প্রকৌশলী পরাক্রম চাকমা, ৪ ৫ ৬ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর দিলরুবা খানম, ৭ ৮ ৯ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর নাজমা আলম, টেকনাফ পৌর ৮নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলমগীরসহ অনেকে উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ