আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

মহেশখালীতে শেখ রাসেল শিশু পার্কের উদ্ধোধন

মহেশখালী প্রতিনিধি :

কক্সবাজারের মহেশখালীতে শিশুদের মানসিক ও শারীরিক বিকাশের জন্য মহেশখালী উপজেলা নির্বাহী অফিসারের উদ্যোগে নির্মিত হয়েছে শেখ রাসেল শিশু পার্ক । কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর ছোট মহেশখালী ইউনিয়নে বৃহস্পতিবার (২২ জুলাই) বিকাল ৩টায় কক্সবাজার-২,মহেশখালী-কুতুবদিয়ার সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক এ পার্কের শুভ উদ্বোধন করেন । দ্বীপের পাহাড়ের প্রাকৃতিক পরিবেশে গড়ে উঠা মহেশখালী উপজেলার ছোট মহেশখালী ইউনিয়নের লম্বা ঘোনা বাজারের পূর্ব পাশে সরকারী পাহাড়ী জমিতে শেখ রাসেল শিশু পার্কটি উদ্বোধন করা হয়েছে । স্থানীয় সূত্রে জানা যায় , ৪০শতক সরকারী পাহাড়ী জায়গার উপর প্রায় ১০ লাখ টাকা ব্যয়ে এই পার্কটির কাজ বাস্তবায়ন করেছে মহেশখালী উপজেলা প্রশাসন । পার্কটি উন্মুুক্ত হওয়ায় স্থানীয়দের পাশাপাশী পর্যটকদের বিনোদন যোগাবে । ১০ শতক জায়গা জুড়ে শিশু পার্কটিতে দৃষ্টিনন্দন স্থাপত্যশৈলী কারুশিল্প ও মৃৎ শিল্পের কাজ করা বিভিন্ন মুর্যাল বসানো হয়েছে ।
সংযোজন করা হয়েছে স্লিপার, ঢেঁকি, দোলনা, পানির ফোয়ারা, বাঘ, হরিণ, হাতি ও শিশু কর্ণারসহ দেশী বিদেশী ছোট বড় রাইড । উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহেশখালী – কুতুবদিয়া আসনের মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব আশেক উল্লাহ রফিক ৷ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে মহেশখালী-কুতবদিয়ার জন প্রিয় সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক বলেন , শিশুদের বিনোদনের জন্য শিশু পার্ক খুবই গুরুত্বপূর্ণ, এই ধরণের বিনোদন কেন্দ্রে আসলে শিশুদের এক
ঘেঁয়েমি কেটে যায় । আগামীতে আরও মানসম্পন্ন পার্ক করার ইচ্ছা আছে । বহুতল ভবনের ফাঁকে হারিয়ে যাচ্ছে নগরীর মাঠ-ঘাট । শিশুদের মানসিক ও শারিরীক বিকাশের জন্য প্রয়োজনীয় বিনোদন স্থান গুলো দিন দিন হারিয়ে যাচ্ছে । তাই শিশুদের জন্য এ পার্কটি নির্মাণ করা হয়েছে, সকলের জন্য এ পার্কটি উম্মুক্ত ঘোষনা করা হয়েছে । মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান জানান , এ পার্কটি শিশুদের জন্য , এখানে প্রবেশে ও রাইডে চড়তে কোনো টাকার প্রয়োজন নেই । তবে এ পার্কের পরিবেশ ঠিক রাখতে কিছু নীতিমালা রয়েছে । যার মধ্যে এ পার্কের বসে ধূমপান, কোনো ধরনের অশালীন কার্যকলাপ, যেখানে সেখানে ময়লা ফেলা যাবেনা ।
এছাড়াও পার্কের ফুলের বাগানসহ নির্দিষ্ট স্থান ও স্থাপনা গুলো যেন নষ্ট না হয় সেজন্য নির্দিষ্ট সময় ও স্থানে চলাচল করতে হবে । উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন , মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া , উপজেলা প্রকৌশলী সবুজ কুমার দে , মহেশখালী থানার ওসি (তদন্ত) আশিক ইকবাল , জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এম আজিজুর রহমান বিএ, বড় মহেশখালী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল, কুতুবজোম ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন খোকন, ছোট মহেশখালী ইউপি চেয়ারম্যান জিহাদ বিন আলী সহ রাজনৈতিক, সামাজিক নেতৃবৃন্দ ৷ উদ্বোধনের পরপরই পার্কটি উম্মুক্ত করে দেওয়া হলে শিশুদের নিয়ে তাদের অভিভাবকরা পার্কের ভেতরে প্রবেশ করে ।
শিশুরা বিভিন্ন রাইডে চড়ে বিনা দর্শনীতে বিনোদন উপভোগ করেন ।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ