আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

অসহায় মানুষের খোঁজে ফেনী পৌর মেয়র 

আলাউদ্দিন সবুজ.ফেনী জেলা প্রতিনিধিঃ

অসহায় মানুষের খোঁজে ফেনী পৌর সভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়জী, পৌর শহরের অলি গলি গুরে অসহায় মানুষ কে খাবার দিচ্ছেন, করোনায় ক্ষতিগ্রস্ত অটোরিকশা ও ভ্যান গাড়িচালক এবং শহরের নিম্ন আয়ের এক হাজার ব্যক্তিতে খাদ্য সহায়তা দেয়ার উদ্যোগ নিয়েছে ফেনী সভার মেয়র। শনিবার ১০ জুলাই পৌরসভা প্রাঙ্গণে এ কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী। উদ্বোধন শেষে শহরের ট্রাংক রোড ঘুরে ঘুরে নিম্ন আয়ের মানুষকে খুঁজে খুঁজে খাদ্য সহায়তা দেন তিনি।

শনিবার সহযোগিতা পেয়েছেন ৪শ’ পরিবহন শ্রমিক ও মুচি। পর্যায়ক্রমে এক হাজার অসহায় মানুষকে সহায়তা করা হবে বলে জানান স্বপন মিয়াজী। সহায়তা পেয়ে আবদুর রশিদ নামে এক টমটমচালক বলেন, ‘অনেকদিন ধরে রোজগার বন্ধ রয়েছে। অন্যান্য গাড়ি চললেও নিষেধ অজ্ঞার কারণে আমরা তো চালাতে পারি না। এই কয় দিন বাসায় বাজার নেই। পরিবার না খেয়ে আছে। ত্রাণ সহযোগিতা পেয়ে আমি অনেক খুশি। কয়েক দিন পরিবার নিয়ে খেতে পারব।

পৌর মেয়র বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর পরামর্শে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে।’দ
তিনি জানান,সরকার ব্যাটারি চালিত সকল পরিবহন বন্ধ করে দিয়েছে। এ ছাড়া সরকারের কঠোর বিধি নিষেধের কারণে দুর্ভোগে পড়েছেন নিম্ন আয়ের মানুষ। তাদের সহায়তার লক্ষ্যে ফেনী পৌরসভার পক্ষ থেকে প্রতিজনকে ১৫ কেজি চাল, ১ কেজি মসুর ডাল, ১ কেজি বুটের ডাল, ১ কেজি লবণ, ১ কেজি তেল, ১ কেজি সেমাই ও ১ কেজি লাচ্ছা সেমাই দেয়া হচ্ছে।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ