আজ ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে জুন, ২০২৪ ইং

তৃতীয় লিঙ্গের পরিবারকে গ্রাম ছাড়ায় রায়, গ্রেফতার ২

নিজস্ব প্রতিবেদক :

সিরাজগঞ্জে সালিশে বিতর্কিত রায়, ২ মাতবর গ্রেফতার
সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার চর ঘাটিনা গ্রামে একটি তৃতীয় লিঙ্গ পরিবারকে গ্রাম ছাড়ার নির্দেশ দেয়ার অভিযোগে গ্রাম্য দুই মাতবরকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- মাতব্বর মুনজুর আলম (৫৬) ও মেছের আলী (৫৫)।

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস জানান, চর ঘাটিনা গ্রামের মনিরুল ইসলাম (২৭) তৃতীয় লিঙ্গ হওয়ায় গ্রাম্য সালিশি বৈঠকে তাকে সপরিবারে গ্রাম ছাড়ার নির্দেশ দেন গ্রাম্য মাতবররা। বিষয়টি ওই পরিবার স্থানীয়ভাবে আপস মীমাংসায় ব্যর্থ হয়। অবশেষে মনিরুলের বড় ভাই মজনু বাদী হয়ে ১২ জনের বিরুদ্ধে মঙ্গলবার (২৭ এপ্রিল) উল্লাপাড়া থানায় একটি অভিযোগ দেয় । লিখিত অভিযোগ টির বিষয়ে ঢাকা রেঞ্জ ডিআইজি হাবিবুর রহমান কে ক্ষুদে বার্তার মাধ্যমে জানালে তিনি সিরাজগঞ্জ
পুলিশ সুপার কে নির্দেশ দেওয়ার পর ২৭ এপ্রিল গভীর রাতে চর ঘাটিনা গ্রামে অভিযান চালিয়ে দুই মাতবরকে গ্রেফতার করা হয়। পুলিশ আরও জানান বাকী আসামীদের গ্রেফতার এর অভিযান চলছে।

উল্লেখ্য, উল্লাপাড়া পৌর এলাকার চর ঘাটিনা গ্রামের মনিরুল ইসলাম ছেলে হিসেবে জন্মগ্রহণ করলেও ১৫ বছর বয়সের পর থেকে তার হরমোনের পরিবর্তনের ফলে তৃতীয় লিঙ্গে রূপান্তরিত হন তিনি। এতে গ্রাম্য লোকজন তার সাথে অস্বাভাবিক আচরণ শুরু করে। গত ১৩ এপ্রিল স্থানীয় মাদ্রাসায় এক গ্রাম্য সালিশি বৈঠকে তার পরিবারকে এক মাসের মধ্যে গ্রাম ছাড়ার নির্দেশ দেন মাতবররা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ