আজ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ ইং

ফরিদগঞ্জ উপজেলা প্রকৌশলী ও মৎস্য কর্মকর্তার পদটি দীর্ঘদিন ধরে শূন্য 

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি : 
ফরিদগঞ্জ উপজেলা মৎস্য কর্মকর্তা ও প্রকৌশলীর দীর্ঘদিন ধরে পদটি শূন্য রয়েছে। অতিরিক্ত দায়িত্বভারে যেন গুরুত্বপূর্ণ এ দুটি দপ্তরের কার্যক্রম অচল হয়ে পড়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২০২০ সালের ৮ নভেম্বর উপজেলা প্রকৌশলী ড. মো. জিয়াউল ইসলাম মজুমদার বদলি হন। অপরদিকে একই বছরের ২৯ নভেম্বর উপজেলা মৎস্য কর্মকর্তা মো. শওকত আলী বদলি হন। বদলি হওয়ার প্রায় ৫ মাস হয়ে গেলেও উক্ত পদ দুটিতে এখনও কোনো কর্মকর্তা যোগদান করেননি বা করানো হয়নি। এমতাবস্থায় উপজেলা প্রকৌশলীর অতিরিক্ত দায়িত্ব পালন করছেন চাঁদপুর সদরের প্রকৌশলী মো. রাশেদুর রহমান। উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মো. বেলায়েত হোসেন জানান অতিরিক্ত উপজেলা মৎস্য কর্মকর্তা হিসেবে দায়িত্বে রয়েছেন সুদীপ ভট্টাচার্য। সাধারণ ঠিকাদাররা জানান উপজেলা প্রকৌশলীর পদটি দীর্ঘদিন ধরে শূন্য থাকায় সরকারের টেন্ডার এবং ঠিকাদারদের কাজ ধীরগতিতে চলছে। বকেয়া বিল এবং চলমান বিল উত্তোলনেও বিলম্ব হচ্ছে। যিনি অতিরিক্ত দায়িত্বে রয়েছেন, তিনি ওনার উপজেলার কাজের ফাঁকে ফাঁকে সপ্তাহে মাত্র ২/৩ দিন অফিস করেন। এতবড় উপজেলার কাজ ২/৩ দিনে সম্পন্ন করা সম্ভব নয়।’
এ ব্যাপারে জেলা নির্বাহী প্রকৌশলীকে জানতে চাইলে  তিনি বলেন, ‘প্রকৌশলীর সংকট রয়েছে। বিষয়টি আমি ঊধ্বর্তন কর্মকর্তাদের বলেছি। তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে আশ্বস্ত করেছেন’।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ