আজ ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে জুলাই, ২০২৪ ইং

গেম খেলতে না দেওয়ায় ছাত্রের আত্মহত্যা

নিজস্ব প্রতিবেদক :

করোনাকালীন সময় স্কুল বন্ধ থাকায় গেমের প্রতি ছাত্রের আসক্তি হওয়ায় পরিবারের পক্ষ থেকে গেম খেলতে না দেওয়ায় আত্মহত্যা করেছে ১৬ বছরের এক মেধাবী ছাত্র।
পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়,
বৃহস্পতিবার (১১ মার্চ) সিরাজগঞ্জের শাহজাদপুরে অতিরিক্ত গেম খেলার কারণে মোবাইল কেড়ে নেওয়ায় মোন্নাফ হোসেন (১৬) নামের এক কিশোর শোয়ার ঘরে গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করেছে। মোন্নাফ হোসেন উপজেলার সদর থেকে ২ কিলোমিটার দূরে অবস্থিত হাসাকোলা গ্রামের শাহীন রেজার ছেলে ও শাহজাদপুর পাইলট মডেল হাইস্কুলের ৯ম শ্রেণীর ছাত্র। জানাযায়, করোনা কালীন স্কুল বন্ধ থাকায় মোবাইলে পাবজি, ফ্রী ফায়ার সহ প্রভৃতি গেমে আশক্ত হয়ে পরে শাহজাদপুর পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্র মোঃ মোন্নাফ হোসেন।
অতিরিক্ত গেম খেলার আসক্ত ছেলে মন্নাফ হোসেনকে গেম খেলায় বারণ করার কারণে সে পরিবারের প্রতি অভিমান করে আত্মহত্যা করে।
নিহত মোন্নাফের স্বজনেরা জানান, মোন্নাফের পিতা শাহীন রেজা পাঁচ বছর প্রবাসে থেকে করোনার জন্য দেশে চলে আসে। মোন্নাফ খুবই মেধাবী ছাত্র ছিল। করোনা মহামারীর কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় সে সারাক্ষণ মোবাইলে গেম খেলতো। গেম খেলার আশক্তি যখন অতিরিক্ত পর্যায়ে চলে যায় তখন মোন্নাফের বাবা মা ছেলেকে গেম খেলতে বারন করে। এক পর্যায়ে এক সপ্তাহ পূর্বে শাহীন রেজা তার ছেলে মোন্নাফের কাছ থেকে মোবাইল নিয়ে নেয়। গত বুধবার ১০ মার্চ মোন্নাফ আবারও কাউকে না জানিয়ে মোবাইল নিয়ে গেম খেলা শুরু করে। মোন্নাফের বাবা বিষয়টি জানতে পেরে মোবাইলটি কেড়ে নেয় এবং গালাগাল করে। রাতে পরিবারের সাথে মোন্নাফ খাবার খেয়ে নিজ ঘরে গিয়ে শুয়ে পরে। বৃহস্পতিবার সকালে ঘুম থেকে উঠে মোন্নাফের মা ময়না খাতুন ছেলে মোন্নাফকে ডাকাডাকি করেও কোন সারা শব্দ না পেয়ে জানালা দিয়ে উঁকি দিয়ে তার ঝুলন্ত দেহ দেখতে পায়। তার চিৎকারে বাড়ির মানুষজন এগিয়ে এসে জানালা (গ্রিল ছিলনা) দিয়ে ভেতরে ঢুকে ঘরের তীরের সাথে গামছা পেঁচানো ঝুলন্ত দেহ নামায়। ধারণা করা হচ্ছে মোন্নাফ অভিমানে রাতের কোন এক সময় ঘরের তীরের সাথে ও গলায় গামছা পেঁচিয়ে আত্মহত্যা করে।
শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ শাহিদ মাহমুদ খান জানান, খবর পেয়ে সাব-ইন্সপেক্টর শাহীন মাহমুদ খানের নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়েছে। লাশটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট শেখ ফজিলাতুন্নেসা মুজিব হাসপাতালে পাঠানো হবে। ময়নাতদন্তের রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। শাহজাদপুর মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্র মোননাফের আত্মহত্যার কারণে তার সহপাঠীরা কান্নায় ভেঙে পড়েছে। প্রধান শিক্ষক মোঃ সাইফুল ইসলাম বলেন, এটি একটি হৃদয়বিদারক ঘটনা যা কখনোই কাম্য নয়। তিনি আরও বলেন, করোনাকালীন স্কুল বন্ধ থাকার কারণে স্কুলে আসতে পারছেনা তাই প্রত্যেকটা পরিবারকেই সচেতনভাবে তাদের সন্তানদেরকে দেখভাল করার জন্য আহ্বান জানান।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ